নওগাঁ-২ আসনের ভোট ১২ ফেব্রুয়ারি

দৈনিকশিক্ষাডটকম, নওগাঁ |

দৈনিকশিক্ষাডটকম, নওগাঁ : স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সোমবার ভোটের এ তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন প্রজ্ঞাপন জারি করেছেন।

ইসি সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ঠিক করা হয়েছে ১৭ জানুয়ারি।

দ্বাদশ সংসদ নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মারা গেলে ইসি ভোট স্থগিত করেছিল। এতে করে ৭ জানুয়ারি ২৯৯ আসনে ভোট হয়। নিয়ম অনুযায়ী, আগের তিন বৈধ প্রার্থীকে আর মনোনয়নপত্র জমা দিতে হবে না। তাদের সঙ্গে নতুন প্রার্থীও যোগ হওয়ার সুযোগ থাকবে। নওগাঁ-২ আসনে ঈগল প্রতীকের আমিনুলসহ প্রার্থী ছিলেন চারজন। এ আসনের অন্য প্রার্থীরা ছিলেন, আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান এমপি শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির তোফাজ্জল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আখতারুল ইসলাম।

নতুন তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ১৮ জানুয়ারি, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৯ থেকে ২৩ জানুয়ারি। আপিল নিষ্পত্তি ২৪ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ২৬ জানুয়ারি।

প্রথমে রিটার্নিং কর্মকর্তা আমিনুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করেছিলেন। পরে নির্বাচন কমিশনেও সে সিদ্ধান্ত বহাল থাকে। পরে তিনি হাই কোর্টে রিট আবেদন করে প্রার্থিতা ফিরে পান। এরপর ২৮ ডিসেম্বর নওগাঁর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় তাকে ঈগল প্রতীক বরাদ্দ দেয়। পরদিনই ঢাকায় একটি হাসপাতালে তার মৃত্যু হয়।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0043809413909912