নওগাঁয় ইন-হাউস প্রশিক্ষণ শুরু

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে নওগাঁয় তিন দিনব্যাপী ইন-হাউস প্রশিক্ষণ শুরু হয়েছে। নওগাঁ জিলা স্কুলে এ প্রশিক্ষণ শুরু হয়, যা শেষ হবে আগামী বুধবার। সোমবার সকালে জেলা শিক্ষা কর্মকর্তা মো. লুৎফর রহমান এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন। 

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীনে মাধ্যমিক পর্যায়ের আইসিটি বিষয়ের শিক্ষকদের নিয়ে প্রশিক্ষণে জেলার ১১টি উপজেলার মাল্টিমিডিয়া ক্লাসরুম থাকা মোট ১৫০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে একজন করে শিক্ষককে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

প্রশিক্ষণে অংশ নিয়েছেন জেলার সদর উপজেলা থেকে ১০ জন, মহাদেবপুর থেকে ৮ জন, বদলগাছী থেকে ৬ জন, মান্দা থেকে ৩১ জন, আত্রাই থেকে ১৫ জন, রাণীনগর থেকে ৫ জন, ধামইরহাট থেকে ১১ জন, পত্নীতলা থেকে ২৪ জন, সাপাহার থেকে ১৯ জন, পোরশা থেকে ৯ জন এবং নিয়ামতপুর থেকে ১২ জন। 

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মো. লুৎফর রহমান বলেন, আমাদের জেলায় যে প্রতিষ্ঠান গুলোতে মাল্টিমিডিয়া ক্লাসরুম রয়েছে সে প্রতিষ্ঠান থেকে একজন করে শিক্ষককে ইন-হাউস প্রশিক্ষণ দেয়া হচ্ছে, যাতে দক্ষতার সঙ্গে প্রতিষ্ঠানগুলোতে মাল্টিমিডিয়া ক্লাস হয়।


পাঠকের মন্তব্য দেখুন
জাতীয় বিশ্ববিদ্যালয় গ্রাজুয়েট বেকারদের সবচেয়ে বড় কারখানা, মন্তব্যের জেরে সভায় বাগ্‌বিতণ্ডা - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয় গ্রাজুয়েট বেকারদের সবচেয়ে বড় কারখানা, মন্তব্যের জেরে সভায় বাগ্‌বিতণ্ডা গবেষণা কাজে শিক্ষক-শিক্ষার্থীর চৌর্যবৃত্তি - dainik shiksha গবেষণা কাজে শিক্ষক-শিক্ষার্থীর চৌর্যবৃত্তি বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য চেয়েছে অধিদপ্তর প্রতারণা এড়াতে সতর্ক করলো ঢাকা শিক্ষা বোর্ড - dainik shiksha প্রতারণা এড়াতে সতর্ক করলো ঢাকা শিক্ষা বোর্ড ঢাবির সিনেটে সর্বজনীন পেনশন বাতিলের প্রস্তাব - dainik shiksha ঢাবির সিনেটে সর্বজনীন পেনশন বাতিলের প্রস্তাব ৮৫ শতাংশ ভিন্ন বিষয়ে ডিগ্রিধারীরা শেখাচ্ছেন ইংরেজি-গণিত - dainik shiksha ৮৫ শতাংশ ভিন্ন বিষয়ে ডিগ্রিধারীরা শেখাচ্ছেন ইংরেজি-গণিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে এবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ‘কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা’ - dainik shiksha এবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ‘কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা’ please click here to view dainikshiksha website Execution time: 0.0023350715637207