নগদে চার্জ ছাড়াই কলেজের ভর্তি ফি দেয়ার সুযোগ

দৈনিকশিক্ষা ডেস্ক |

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য চার্জ ছাড়াই ভর্তি ফি দেয়ার সুযোগ নিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান নগদ। অ্যাপ ব্যবহার করে বা *167# (ইউএসএসডি) ডায়াল করে একাদশ শ্রেণিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা নিজেদের কলেজের ভর্তি ফি দিতে পারবেন। 

কলেজের ভর্তি ফি বাবদ ১৫০ টাকা নগদ-এর মাধ্যমে প্রদান করলে চার্জের ২ দশমিক ৫ টাকা ক্যাশব্যাক হিসেবে পাবেন। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নগদ অ্যাপ ব্যবহার করে একাদশ শ্রেণিতে ভর্তি ফি প্রদানের জন্য শিক্ষার্থীদের ‘বিল পে’ অপশনে যেতে হবে। এরপর ‘XI Class Admission 2023’ ট্যাব নির্বাচন করতে হবে। তারপরের উইন্ডোতে রোল নম্বর, মোবাইল নম্বর, বোর্ডের নাম এবং পাস করার বছর উল্লেখ করতে হবে। পরবর্তী ধাপে পিন নম্বর দিয়ে আবার ট্যাপ করতে হবে। একবার সফলভাবে এই বিল দেয়া সম্পন্ন হলে ব্যবহারকারী একটি নিশ্চিতকরণ ম্যাসেজ পাবেন। 

ইউএসএসডি ডায়াল করে ভর্তি ফি দেওয়ার সময় প্রথমেই *167# ডায়াল করতে হবে। তারপর ৫ নম্বরে বিল পে অপশন নির্বাচন করতে হবে। এরপর ১২ নম্বরে ‘অন্যান্য’ অপশনে গিয়ে পরবর্তী ধাপে ১ সিলেক্ট করতে হবে। এরপরের ধাপে বিলারের অ্যাকাউন্ট নম্বর হিসেবে ‘১৩০০’ লিখে দিতে হবে। তারপর ধাপে ধাপে নিজের রোল নম্বর, বোর্ড, মোবাইল নম্বর ও পাস করার বছর দিতে হবে। সবশেষে পিন নম্বর টাইপ করে দিলে পেমেন্ট নিশ্চিতকরণ ম্যাসেজ আসবে। 

একজন নগদ গ্রাহক তখনই ক্যাশব্যাক পাওয়ার জন্য বিবেচিত হবেন, যখন তিনি অ্যাপ ব্যবহার করে বা *167# (ইউএসএসডি) ডায়াল করে ‘বিল পে’-এর মাধ্যমে এই ভর্তি ফি প্রদান করবেন। 

‘একাদশ শ্রেণির ভর্তি ফি’-এর এই ক্যাম্পেইন গত ১০ আগস্ট থেকে শুরু হয়েছে। এই ক্যাম্পেইন চলবে আগামী ৩১ সেপ্টেম্বর পর্যন্ত। একজন নগদ গ্রাহক ক্যাম্পেইন চলাকালীন একবারই এই ক্যাশব্যাক পাওয়ার জন্য বিবেচিত হবেন। আর এই ক্যাশব্যাক অফার পেতে চাইলে গ্রাহকের একটি ফুল প্রোফাইল নগদ অ্যাকাউন্ট সচল থাকতে হবে।
 
নগদ-এর মাধ্যমে এই প্রক্রিয়ায় একাদশ শ্রেণিতে ভর্তি ফি দেয়ার সুযোগ আসায় শিক্ষার্থীরা সরাসরি ভর্তি ফি দেয়ার ঝামেলা থেকে মুক্তি পাবেন। এ ছাড়া তারা ডিজিটাল লেনদেনে অভ্যস্ত হবেন।  

এ ক্যাম্পেইন সম্পর্কে নগদ-এর চিফ কমার্শিয়াল অফিসার মো. সিহাব উদ্দিন চৌধুরী বলেন, নগদ আর্থিক লেনদেনকে আরো সহজতর ও স্বাচ্ছন্দ্যময় করতে চায়। আমরা চাই তরুণরা আরো বেশি বেশি ডিজিটাল লেনদেনে অভ্যস্ত হোক। সে উদ্দেশে আমরা একাদশ শ্রেণিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য তাদের কলেজে ভর্তির ফি নগদ-এর মাধ্যমে প্রদানের সুযোগ নিয়ে এসেছি।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ - dainik shiksha শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা - dainik shiksha মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি - dainik shiksha কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক - dainik shiksha কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে - dainik shiksha সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে সিলেটের ৮৭ শিক্ষাপ্রতিষ্ঠানে ষাণ্মাসিক মূল্যায়ন স্থগিত - dainik shiksha সিলেটের ৮৭ শিক্ষাপ্রতিষ্ঠানে ষাণ্মাসিক মূল্যায়ন স্থগিত কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা - dainik shiksha কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা এইচএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ১২ হাজার, বহিষ্কার ৪৩ - dainik shiksha এইচএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ১২ হাজার, বহিষ্কার ৪৩ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0027880668640137