নজরুল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

জাককানইবি প্রতিনিধি |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের শিশুদের জন্য নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক। বৃহস্পতিবার এ পার্কের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের পাশে কবি নজরুল স্কুল প্রাঙ্গণের সামনের মাঠে এই পার্ক নির্মাণ করা হবে। শিশুদের জন্য পার্ক নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষ্যে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. তুহিনুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী মো. হাফিজুর রহমান।

শিশুপার্ক স্থাপনের প্রয়োজনীয়তা তুলে ধরে বক্তব্যে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, আমাদের এই ক্যাম্পাসে একটি শিশুপার্ক স্থাপন নিয়ে ব্যক্তিগতভাবে অনেক আগেই আমার একটা চিন্তা ছিলো। তারপরেও আমি ধন্যবাদ দেবো আমাদের বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষকদের। তাদের পক্ষ থেকেও এই পার্ক স্থাপনের দাবি ছিল। সেই থেকে আমরা আমাদের ক্যাম্পাসে শিশুপার্ক স্থাপনের লক্ষ্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম। এটির নামকরণ করা হয়েছে জাতির পিতার কনিষ্ঠপুত্র শেখ রাসেলের নামে। শেখ রাসেলের নামে এই পার্কটি উৎসর্গ করতে পারে আমরা খুবই আনন্দিত। আগামীতে এখানে শেখ রাসেলের একটি ভাস্কর্যও স্থাপন করা হবে।

স্মার্ট ক্যাম্পাস গড়ে তোলার জন্য সবদিকে সুস্থিতিশীলতা বজায় রাখার প্রতি পুনরায় গুরুত্বারোপ করে অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, সর্বত্র সুস্থিতিশীলতা থাকলে আমরা একটি স্মার্ট ক্যাম্পাস গড়ে তুলতে পারবো, শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারবো। শান্তিপূর্ণভাবে বসবাস করার উপাদানগুলোকে আমাদের সুনিশ্চিত করতে হবে। এ শিশুপার্ক তারই একটা অংশ। আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা মোতাবেক ডে কেয়ারও স্থাপন করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবদুল হালিম, পরিচালক (অর্থ ও হিসাব) অধ্যাপক ড. তারিকুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীরা।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0026969909667969