নটর ডেম কলেজের নামে ভর্তি কোচিং, সর্তক করলো কর্তৃপক্ষ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: দেশের খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠান নটর ডেম কলেজের নামে রাজধানীর বিভিন্ন এলাকায় ভর্তি কোচিং বাণিজ্য চলছে। বিষয়টি নজরে আসায় এসব চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানিয়ে সর্তক করেছে কলেজ কর্তৃপক্ষ।

শুক্রবার কলেজের ওয়েবসাইটে এ সংক্রান্ত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলেজে ভর্তির জন্য কলেজ কর্তৃপক্ষ বা শিক্ষকদের কোনো ভর্তি কোচিং পরিচালিত হয় না। আর এ কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আলাদাভাবে কোনো কোচিং-এরও প্রয়োজন হয় না। কিন্তু কলেজ ক্যাম্পাসের বাইরে বিশেষ করে আরামবাগ, ফকিরাপুল ও কমলাপুরসহ আশেপাশের বিভিন্ন স্থানে নটর ডেম কলেজের নাম ব্যবহার করে কোচিং বাণিজ্যের প্রতারণায় লিপ্ত রয়েছে একাধিক চক্র। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নটর ডেম কলেজের কোনো শিক্ষক অথবা প্রাক্তন শিক্ষক ভর্তি কোচিং-এর সঙ্গে সম্পৃক্ত নন। সম্প্রতি কলেজ ক্যাম্পাস সংলগ্ন আরামবাগ এলাকায় এসবি ভর্তি কোচিং সেন্টারের ব্যানার দেখা গেছে। এসব ব্যানারে লেখা, ‘নটর ডেম কলেজের প্রাক্তন শিক্ষক দ্বারা পরিচালিত’ কথাটি সর্বৈব মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। শুধু দিগ্বিদিক জ্ঞানশূন্য শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতারণার ফাঁদে ফেলতেই এমন অপকৌশলের আশ্রয় নিচ্ছে কিছু অসাধু চক্র। এসব ভর্তি কোচিংয়ে জড়িত কেউ কখনো এ কলেজে শিক্ষকতায় জড়িত ছিলেন না। তাই, নটর ডেম কলেজের পক্ষ থেকে সবাইকে এমন চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানানো হলো। 


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0043461322784424