নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা নওগাঁর শিক্ষার্থীরা

নওগাঁ প্রতিনিধি |

সারাদেশের মতো নওগাঁর শিক্ষার্থীরাও বছরের প্রথম দিনে পেয়েছেন নতুন বই। নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা জেলার ১১টি উপজেলার প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। প্রচন্ড শীত আর ঘন কুয়াশাকে উপেক্ষা করে রোববার সকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বইয়ের স্পর্শ নিতে শিক্ষার্থীদের অপেক্ষা করতে দেখা গেছে। বিনামূল্যে নতুন বই পাওয়ার আনন্দে উচ্ছ্বসিত হয়েছেন নওগাঁর হাজারও কোমলমতি শিক্ষার্থী।  

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মাধ্যমিক পর্যায়ের সাধারণ শাখায় চাহিদা দেয়া হয় ২৪ লাখ ২৩ হাজার ৯৩৪টি বই, এরমধ্যে বই এসেছে ৮ লাখ ৬৮ হাজার ৯৪৭টি। মাদরাসা শিক্ষার্থীদের জন্য চাহিদা দেয়া হয় ৬ লাখ ৭৩ হাজার ৩৫৯টি, এর মধ্যে বই এসেছে ৪ লাখ ৮০ হাজার ৩৪০টি। ইবতেদায়ি শিক্ষার্থীদের জন্য চাহিদা দেয়া হয় ৪ লাখ ১০ হাজার ৬৮০টি এর মধ্যে বই এসেছে ২ লাখ ১৮ হাজার ৫৫০টি।

এছাড়া এসএসসি ভোকেশনালের জন্য বইয়ের চাহিদা দেয়া হয় ৯৮ হাজার ৭৭৬টি ও ইংরেজি ভার্সনের জন্য চাহিদা দেয়া হয় ২ হাজার ৮৯০টি, এরমধ্যে বই এসেছে ৬৫০টি। অন্যদিকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হবে ৯ লাখ ২৬ হাজার ৩৬৫টি নতুন বই।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইউসুফ রেজা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, জেলায় এবার বইয়ের চাহিদা দেয়া হয়েছিলো ১২ লাখ ৫২ হাজার ৮০৬টি এর মধ্যে বই এসেছে ৯ লাখ ২৬ হাজার ৩৬৫টি। যা রোববার শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে।

জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, পুরো জেলার ২ লাখ ৭৬ হাজার ২৫৫ জন শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। তবে চাহিদা অনুযায়ী সব বই এখনও জেলায় পৌঁছায়নি। এখন পর্যন্ত ৪৪ শতাংশ বই আমরা পেয়েছি। আশা করছি খুব তাড়াতাড়ি বই পৌঁছে গেলেই আমরা শিক্ষার্থীদের হাতে সেগুলো তুলে দিতে পারবো।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0028009414672852