৪৩তম বিসিএসনন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিল ও পদসংখ্যা বাড়ানোর দাবি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য ৯ম থেকে ১২ম গ্রেডভুক্ত নন-ক্যাডারের যে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি), তা বাতিল ও পদসংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

গতকাল রোববার সকালে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সামনে এসব দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশী চাকরিপ্রার্থীরা।

দুই শতাধিক চাকরিপ্রার্থী এই কর্মসূচিতে অংশ নেন। 

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া প্রার্থীরা বলছেন, ‘৪১তম বিসিএসের নন-ক্যাডার ফলের মাত্র ১৭ দিনের ব্যবধানে ৪৩তম বিসিএসের নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে পদসংখ্যা মাত্র ১ হাজার ৩৪২, যেখানে ৯ম, ১০ম ও ১১তম গ্রেডে সাধারণ প্রার্থীদের জন্য পদসংখ্যা ৮১। বিসিএসের দীর্ঘ একটি প্রক্রিয়া শেষ করে পাস করার পরও আমাদের চাকরি হবে না। এর চেয়ে কষ্টের আর কী হতে পারে। ’

২০২০ খ্রিষ্টাব্দের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

এর আগে গত সপ্তাহে ক্যাডার ও নন-ক্যাডার পদের ফল আলাদা প্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে মানববন্ধন করেন ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশীরা।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0025420188903809