নবাবগঞ্জে দুই স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ঢাকার দোহার উপজেলায় জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আব্দুল খালেক ও নবাবগঞ্জ উপজেলায় সরকারি পাইলট স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান বিভিন্ন অনিয়ম, দুর্নীতির অভিযোগে শিক্ষক ও শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেছেন।     

রোববার (১৮ আগস্ট) পারিবারিক ও ব্যক্তিগত সমস্যা দেখিয়ে পদত্যাগ করেন তারা।

পৃথক দুই প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা যায়, রোববার বেলা ১১টা থেকে প্রতিষ্ঠানে এসে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে স্কুল মাঠে জড়ো হতে থাকে এবং প্রধান শিক্ষক এসএম আব্দুল খালেক ও মোহাম্মদ আব্দুল মান্নানের
বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় তাদের সঙ্গে সংহতি জানান প্রতিষ্ঠানের অন্য শিক্ষকরাও।

  

এসময় উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা এসে স্কুলের শিক্ষার্থীদের শান্ত করেন এবং দুই প্রধানের সঙ্গে আলোচনা করেন।একপর্যায়ে তারা দুজন ব্যক্তিগত সমস্যা দেখিয়ে লিখিতভাবে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সামনে পদত্যাগ করেন।  

দুই প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, এ শিক্ষকরা প্রতিষ্ঠানে যোগদান করার পর থেকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতিসহ নানা অপকর্ম করে আসছিল। তাদের পদত্যাগের মাধ্যমে প্রতিষ্ঠান দুটি তাদের আগের গৌরব ফিরে পাবে।  

দোহারে উপজেলা সহকারী কমশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খান খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের শান্ত করে বলেন তার পদত্যাগপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।

 

নবাবগঞ্জ উপজেলা  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা তানজিম আহমেদ মুন্না জানান, অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি আর স্বেচ্ছাচারিতায় প্রতিষ্ঠানটির ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করলেন। আশাকরি বিদ্যালয়টি তার হারানো ঐতিহ্য ফিরে পাবে।  


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026187896728516