নারী-পুরুষের সম অংশগ্রহণ নিশ্চিত করতে হবে: ভিসি

দৈনিক শিক্ষাডটকম, মেট্রোপলিটন ইউনিভার্সিটি |

দৈনিক শিক্ষাডটকম, মেট্রোপলিটন ইউনিভার্সিটি : মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, দেশকে এগিয়ে নিতে উন্নয়ন প্রক্রিয়ায় নারী-পুরুষের সম অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তিনি বলেন, বিগত কয়েক দশকে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে বাংলাদেশ ঈরষণীয় সাফল্য দেখিয়েছে।

বুধবার দুপুরে প্রফেসর এম হাবিবুর রহমান হলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এটি আমাদের ধরে রাখতে হবে। এখনো অনেকক্ষেত্রে নারীর কর্ম ও ভূমিকার সঠিক মূল্যায়ন হচ্ছে না। যা আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম চ্যালেঞ্জ। সামাজিক, সাংস্কৃতিক ও মূল্যবোধের ইতিবাচক পরিবর্তন ছাড়া নারীর ভূমিকর প্রকৃত মূল্যায়ন হবে না। 

নারী নির্যাতন প্রতিরোধ সেলের আহ্বায়ক ড. রমা ইসলামের সভাপতিত্বে ও আইন ও বিচার বিভাগের প্রভাষক সৈয়দা নাজমুর শিয়া মুনার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্স এর ডিন ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, রেজিস্ট্রার তারেক ইসলাম, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সানজিদা চৌধুরী, সৈয়দ নাকিব সাদী, প্রভাষক সানজিদা কালাম, প্রমুখ।

পরে প্রধান ও অন্যান্য অতিথিরা এ দিবসের প্রতিপাদ্য নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ বিষয়ে বক্ততা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0051219463348389