নার্সিং কর্মকর্তা ও শিক্ষার্থীদের কর্মবিরতি দিনাজপুরে

দৈনিক শিক্ষাডটকম, দিনাজপুর |

দিনাজপুরে একদফা দাবিতে কর্মবিরতি পালন করেছেন বিভিন্ন হাসপাতালে কর্মরত নার্সরা। তাদের দাবি নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং কাউন্সিল থেকে ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্স পদায়ন করতে হবে। 

মঙ্গলবার (১ অক্টোবর) দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে অবস্থান নিয়ে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৩ ঘন্টা কর্মবিরতি পালন করেন তারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুর নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আয়োজনে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। 

এতে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালসহ জেলার ১৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্যান্য সরকারি-বেসরকারি নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মকর্তা–শিক্ষার্থীরা অংশ নেন। 

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ কেন্দ্রীয় কমিটির দাবি আদায়ের জন্য ৯ সেপ্টেম্বর থেকে কর্মসূচি পালন করে আসছে। 

২৪ সেপ্টেম্বর সংস্কার পরিষদ থেকে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তাদের একদফা দাবি পূরণের জন্য সরকারকে ৩ কর্মদিবসের সময় দেয়া হয়েছিলো। 
সরকার এ সময়ের মধ্যে তাদের ন্যায্য দাবির পক্ষে কোনো প্রকার ইতিবাচক সাড়া না দেয়ায় কেন্দ্রীয় সংস্কার পরিষদ ফের দুইদিনের কর্মবিরতি পালনের সিদ্ধান্ত হয়। তারই আলোকে এই কর্মবিরতি পালন করেছে। 

এ সময় বক্তব্য দেন দিনাজপুর নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহবায়ক বেনজামিন দাস, সদস্য সচিব রাখী আকতার, নার্সিং ইন্সট্রাক্টর মুনিরা পারভীন, নার্সিং কর্মকর্তা সুমন বিশ্বাস প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা - dainik shiksha শিক্ষা ভবন থেকে পরিচালককে বের করে দিয়ে তালা শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু ৯ অক্টোবর ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা - dainik shiksha ভোট নিয়ে সেনাপ্রধানের বক্তব্য সরকারের মতামত না: প্রধান উপদেষ্টা আসছে টানা ৩ দিনের ছুটি - dainik shiksha আসছে টানা ৩ দিনের ছুটি অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার নতুন সূচি সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে - dainik shiksha সরকারি হাইস্কুলের শিক্ষক-কর্মচারীদের বদলি আবেদন যেভাবে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024580955505371