নির্বাচনে বিদেশি হস্তক্ষেপের প্রতিবাদে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

চবি প্রতিনিধি |

দ্বাদশ জাতীয় নির্বাচন ঘিরে ‘নাশকতা ও বিদেশিদের হস্তক্ষেপের’ প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বুধবার বেলা সাড়ে ১১টায় এক মানববন্ধন থেকে প্রতিবাদ জানান শিক্ষক নেতারা। 

চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, “সরকার পরিবর্তনের একমাত্র স্বীকৃত পন্থা হচ্ছে নির্বাচন। সেই নির্বাচনকে বানচাল করতে অগণতান্ত্রিক কিছু শক্তি তৎপর আছে। জনগণ যেন সচেতন ও ঐক্যবদ্ধ থাকে।

“সবচাইতে ন্যক্কারজনক ঘটনা হচ্ছে ১৯৭১ খ্রিষ্টাব্দেও বিদেশিরা আমাদের স্বাধীনতা নিয়ে অপতৎপরতা চালিয়েছিল। আজকেও আমরা দেখছি দেশে নানামুখী তৎপরতা। এই হাঁকডাক এদেশের মানুষ ভয় করে না। এদেশের মানুষই এদেশের গণতন্ত্র রক্ষা করবে।”

অপরদিকে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে জোর দিয়ে আসছে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের মত কিছু দেশ ও সংস্থা।

বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আহবায়ক অধ্যাপক মোহাম্মদ সেকান্দর চৌধুরী বলেন, জাতির বিবেক হিসেবে মুক্তিযুদ্ধের পক্ষে, প্রগতিশীলতার পক্ষে এবং জাতীয়তাবাদের পক্ষে আছি বলে আমরা আজ সমবেত হয়েছি।

“১৯৭১ খ্রিষ্টাব্দে বুদ্ধিজীবীদের হত্যা করে আমাদের পঙ্গু করে দিতে চেয়েছিল, এটাকে যুদ্ধ কৌশলে পোড়া-মাটি নীতি বলা হয়। নির্বাচনে অংশগ্রহণ করব না, আবার নির্বাচন হতেও দিব না। এটা গণতন্ত্রের পক্ষের কোনো নেতার কথা হতে পারে না।”

চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বাংলা বিভাগের শিক্ষক মোহাম্মদ আলী, পদার্থবিদ্যা বিভাগের শিক্ষক শ্যামল রঞ্জন চক্রবর্তী মানববন্ধনে উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0053660869598389