নিয়মিত স্কুলে আসেন না ‘এমপির আত্মীয়’ প্রধান শিক্ষিকা

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের ফুলাবড়ীয়ায় উপজেলার কুশমাইল ইউনিয়নের ১৩ নং কুশমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুর্শিদা খাতুন নিয়মিত স্কুলে আসেন না। স্কুল সংশ্লিষ্টদের অভিযোগ, সপ্তাহে একদিন স্কুলে এসে গড়হাজিরা দিয়ে বিদ্যালয় পরিচালনা করেন তিনি। ক্ষুব্ধ অভিভাবকরা এ নিয়ে কথা বললে তিনি স্থানীয় ‘এমপির আত্মীয়’ পরিচয় দিয়ে হুমকি দেন।  

দৈনিক শিক্ষাডটকমের কাছে বিষয়টি স্বীকার করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল কাশেম। তিনি বলেন, প্রধান শিক্ষক কাউকে ভ্রুক্ষেপ করেন না। নিয়মিত ক্লাস না হওয়ায় শিক্ষার্থী কমছেই।

গত বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০ টা বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, প্রধান শিক্ষিকা নেই। জানা গেলো, তিনি হাজিরা খাতায় স্বাক্ষর করেই বিদ্যালয় থেকে চলে গেছেন। 

মুঠোফোনে যোগাযোগ করা হলে প্রধান শিক্ষিকা মুর্শিদা খাতুন দৈনিক শিক্ষাডটকমকে জানান, বিদ্যালয়ের বিদ্যুৎ বিল দিতে ও সুতলি কেনার জন্য তিনি উপজেলা সদরে যাচ্ছেন। বিদ্যালয়ে দপ্তরি থাকার পরও তার কেনো এসব করতে হয় জানতে চাইলে ফোন কেটে দেন তিনি। 

এর আধা ঘণ্টা পর বিদ্যালয়ে এসে হাজির প্রধান শিক্ষিকা মুর্শিদা খাতুন। প্রতিবেদককে দেখে ক্ষেপে যান তিনি। বলেন, প্রাথমিক বিদ্যালয়ে সাংবাদিকদের কোনো কাজ নেই। সাংবাদিকরা যাবেন স্কুল কলেজে। তখন তিনি সহকর্মীদের সঙ্গে খারাপ আচরণ শুরু করেন। বাইরে থাকা শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করে বিদ্যালয়ের কক্ষে প্রবেশ করান। বলতে থাকেন, ‘এখন থেকে স্কুল নিয়ম মাফিক চলবে’।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক দৈনিক শিক্ষাডটকমকে জানান, একটু কিছু বলতে গেলে তেলে বেগুনে জ্বলে উঠে বড় আপা। প্রধান শিক্ষক নিয়মিত স্কুলে না আসায় লেখাপড়ার মান ভালো না। ঝরে পড়ছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ীয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহী দিলশাদ এলীন বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বস্ত করেছেন। 

জানা গেছে, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সহকারী শিক্ষা অফিসার ফারহানাজ পাঠানকে ওই প্রধান শিক্ষিকাকে শোকজ করার নির্দেশ দিয়েছেন।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0045890808105469