নোবিপ্রবির ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষক সমিতির আলটিমেটাম

দৈনিক শিক্ষাডটকম, নোবিপ্রবি |

দৈনিক শিক্ষাডটকম, নোবিপ্রবি : পরীক্ষার হলে ছাত্রলীগ নেতাকর্মীদের হস্তক্ষেপ এবং কর্তব্যরত শিক্ষকদের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদ ও শাস্তির দাবি জানিয়ে সময় বেঁধে দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। আগামী ৩ কার্যদিবসের মধ্যে জড়িত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেয় সংগঠনটির নেতারা।  

গতকাল বৃহস্পতিবার নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মোহাইমিনুল ইসলাম সেলিম স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে এ হুঁশিয়ারি দেয়া হয়। 

প্রতিবাদলিপিতে বলা হয়, গত বুধবার পরীক্ষার হলে নোবিপ্রবি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা মাহবুব আল হোসেন রাফিকে শৃঙ্খলা পরিপন্থী কাজে বাধা দেয়ায় হল পর্যবেক্ষক ও শিক্ষকদের সাথে চরম ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন তিনি। এছাড়া, পরীক্ষার সময় শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে ছাত্রলীগের ওই নেতাসহ কয়েকজন এক শিক্ষককে কক্ষে অবরুদ্ধ করেন।

প্রতিবাদলিপিতে আরও অভিযোগ করা হয়, ছাত্রলীগের নেতাকর্মীরা ভুক্তভোগী শিক্ষক, ছাত্র-পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, ভারপ্রাপ্ত প্রক্টর সহকারী অধ্যাপক শাহানা বেগম এবং উপস্থিত অন্যান্য শিক্ষকদেরকে গালিগালাজ ও কুরুচিপূর্ণ ইঙ্গিত দিয়ে কথা বলতে থাকেন, যা কোনভাবেই কাম্য নয়। এছাড়া, বেশ কিছুদিন ধরেই ছাত্রলীগের পদধারী কতিপয় শিক্ষার্থী পরীক্ষার হলসমূহে নিয়মবহির্ভূত হস্তক্ষেপ করে চলছে।

প্রতিবাদলিপিতে শিক্ষকনেতৃবৃন্দ আগামী ৩ কার্যদিবসের মধ্যে ঘটনার সাথে জড়িত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। অন্যথায় শিক্ষক সমিতি কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেয়।

শিক্ষকদের আলটিমেটামের বিষয়ে নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান বলেন, ‘শিক্ষক সমিতি ভিসি স্যারের কাছে অভিযোগ করেছে। ভিসি স্যার যদি কোনো শিক্ষার্থীর অপরাধের সত্যতা পায় এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেন, আর জড়িত ছাত্র যদি ছাত্র লীগের সাথে সংশ্লিষ্ট থাকে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রসঙ্গত, গতবুধবার পরীক্ষার হলে মোবাইল রাখাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মী ও শিক্ষকদের মধ্যে বাগবিতণ্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিসহ পরীক্ষায় দায়িত্বরত শিক্ষকদের ওপর চড়াও হয় ছাত্রলীগ নেতাকর্মীরা।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033619403839111