পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ: শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদানের সময় শেষ বৃহস্পতিবার

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ পাওয়াদের শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদানের সময় শেষ হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। এর আগে ২১ আগস্ট এনটিআরসিএ চূড়ান্ত সুপারিশ করেছিলো। ওইদিনই প্রাথীদের মোবাইল নম্বরে মেসেজ পাঠানোর মাধ্যমে যোগদানের শেষ তারিখ ও নির্দেশনা জানানো হয়। 

এনটিআরসিএর পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

সুপারিশ প্রকাশের বিজ্ঞপ্তিতে এনটিআরসিএস জানায়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এবার ১৯ হাজার ৫৮৬ জনকে শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়। কোনো প্রার্থী টেকনিক্যাল কারণে মেসেজ না পেলে এনটিআরসিএ‘র ওয়েবসাইট থেকে সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের তালিকা এবং নিয়োগ সুপারিশপত্র সংগ্রহ করতে পারবেন বলে জানানো হয়।

পঞ্চম গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত হন ২২ হাজার ৩৩ প্রার্থী। তাদের মধ্য থেকে ১৯ হাজার ৫৮৬ জনকে নিয়োগে চূড়ান্ত সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, নির্বাচিত প্রার্থীদেরকে তাদের প্রয়োজনীয় সনদপত্র সরাসরি এনটিআরসিএ অফিসে জমা দেয়ার নির্দেশের প্রেক্ষিতে ১৯ হাজার ৫৯৮ জন প্রার্থী সনদপত্র দাখিল করেন এবং ২ হাজার ৪৩৫ জন প্রার্থী সনদপত্র জমা দেননি। সনদ জমা দেয়া প্রার্থীদের মধ্যে ১২ জন প্রার্থীর নিবন্ধন সনদ জাল পাওয়া যাওয়ায় অবশিষ্ট ১৯ হাজার ৫৮৬ জন প্রার্থীকে পুলিশ, নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছিলো। 

প্রসঙ্গত, গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদন শেষ হয়েছে ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদন ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ - dainik shiksha ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা - dainik shiksha পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো - dainik shiksha দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা - dainik shiksha ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0056149959564209