পরীক্ষায় অসদুপায় অবলম্বন, নোবিপ্রবির ৯ শিক্ষার্থী বহিষ্কার

দৈনিক শিক্ষাডটকম, নোবিপ্রবি |

দৈনিক শিক্ষাডটকম, নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে অভিযুক্ত হওয়ায় তাদের বিরুদ্ধে এ পদক্ষেপ নেয়া হয়েছে। গত ৬ জুন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা শাখা) স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়, গত ২১ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভার সিদ্ধান্তক্রমে সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম পরীক্ষায় দোষণীয় কাগজপত্র (নকলের উপাদান) আনা এবং তা থেকে দেখে লেখার কারণে বিভিন্ন বিভাগের ৮ শিক্ষার্থীকে ১ বছরের জন্য এবং ১ জন শিক্ষার্থী ২ বছরের জন্য বহিষ্কারসহ সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষা বাতিল করা হয়েছে।  

বহিষ্কৃতরা হলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষের ইইই বিভাগের আনাস আবদুল্লাহ আল সামি, আইন বিভাগের সালমান ইস্পাহানি সায়মন, একই বিভাগের জিয়াউর রহমান মোজাহেদ, বিএমবি বিভাগের মো. রিদওয়ান ইসলাম, সিএসটিই বিভাগের রাশেদুল আলম নয়ন, অর্থনীতি বিভাগের সাজিয়া আফরিন, ফিল্মস বিভাগের ইয়াসিন আরাফাত, এসিসিই বিভাগের আদনান সোহেল রুহুল ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইইই বিভাগের মাহবুব আল হোসাইন। এদের মধ্যে এসিসিই বিভাগের আদনান সোহেল রুহুলকে দুই বছর এবং বাকিদের এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শৃঙ্খলা বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান রিমন বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার কারণে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক অভিযুক্ত ৯ শিক্ষার্থীকে সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষা বাতিলসহ বিভিন্ন মেয়াদে বহিষ্কারাদেশ দেয়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0022890567779541