পাঠ্যপুস্তক বোর্ডের সদস্য-প্রধান সম্পাদককে বদলি

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) এক সদস্য ও প্রধান সম্পাদককে বদলি করেছে সরকার। বোর্ডের প্রাথমিক শিক্ষাক্রম উইংয়ের সদস্য অধ্যাপক ড. রিয়াজুল হাসানকে প্রেষণ প্রত্যাহার করে ওএসডি ও প্রধান সম্পাদক অধ্যাপক ড. সন্তোষ কুমার ঢালিকে কুষ্টিয়া সরকারি কলেজে বদলি করা হয়েছে। সোমবার তাদের বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে, এনসিটিবির ঊর্ধ্বতন শিক্ষাক্রম উইংয়ের ঊর্ধ্বতন বিশেষজ্ঞ অধ্যাপক মোখলেস উর রহমানকে বোর্ডের প্রাথমিক শিক্ষাক্রম উইংয়ের সদস্য পদে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে। আর প্রাথমিক শিক্ষাক্রম উইংয়ের ঊর্ধ্বতন বিশেষজ্ঞ কুররাতুল আয়েন সফদরকে মাধ্যমিক শিক্ষাক্রম উইংয়ের ঊর্ধ্বতন বিশেষজ্ঞ পদে নিয়োগ দেয়া হয়েছে। 

পরীক্ষা উন্নয়ন ইউনিটির (বেডু) বিশেষজ্ঞ আহমদ ওবায়দুস সাত্তার ভূইয়াকে এনসিটিবির প্রাথমিক শিক্ষাক্রম উইংয়ের ঊর্ধ্বতন বিশেষজ্ঞ পদে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে। 

এদিকে নাটোরে নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজের অধ্যাপক আনিকা রাইসা চৌধুরীকে এনসিটিবির প্রধান সম্পাদক পদে প্রেষণে নিয়োগ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

আর গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের প্রভাষক সাদেকুর রহমানকে এনসিটিবির গবেষণা কর্মকর্তা ও ময়মনসিংহের মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যাপক ড. জুলফিকার হায়দারকে এনসিটিবির ঊর্ধ্বতন বিশেষজ্ঞ পদে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0025219917297363