পিটিআই ইন্সট্রাক্টর নিয়োগের গেজেট চাই

তাসমিন জাহান |

গতবছরের ২৮ অক্টোবর বিভিন্ন পিটিআইয়ে ৯ম গ্রেডের  ইন্সট্রাক্টর শূন্য পদের বিপরীতে পিএসসি ৯৭ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশ করে। কিন্তু এক বছর হলেও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এখনও এ নিয়োগের গেজেট প্রকাশ করছে না। তারা বলছেন পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট ছাড়া গেজেট হবে না। কিন্তু পুলিশ ও এনএসআই ভেরিফিকেশন ৩-৪ মাস আগে হয়েছে। অথচ এখনও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সুপারিশপ্রাপ্তদের চূড়ান্ত ফাইল পৌঁছায় নি।

ভেরিফিকেশন রিপোর্ট ছাড়াই কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন পলিটেকনিক ইন্সটিটিউটে প্রথম শ্রেণির নন ক্যাডার ইন্সট্রাক্টর (টেক) পদে ২৭৯জন এবং টেকনিক্যাল স্কুল ও কলেজে ইন্সট্রাক্টর (নন-টেক) পদে ৫৬৬ জনকে গেজেট জারি করে পদায়ন করা হয়েছে। অন্য মন্ত্রণালয় যদি পুলিশ ভেরিফিকেশন ছাড়া গেজেট প্রকাশ করতে পারেন তাহলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কেন পারছে না।

মানসম্মত শিক্ষার জন্য পিটিআই ইন্সট্রাক্টর ঘাটতি পূরণ করে সবার জন্য মানসম্মত শিক্ষার গতিকে ত্বরান্বিত করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সচিব মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি।

লেখক : তাসমিন জাহান, শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়

[মতামতের জন্য সম্পাদক দায়ী নন]


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045950412750244