প্রতিষ্ঠান প্রধান পরিষদের নেতৃত্বে নৃপেন্দ্র-বাবুল

নিজস্ব প্রতিবেদক |

সরকরি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের বেতন বৈষম্য নিরসন, উচ্চতর গ্রেডপ্রাপ্তি, ম্যানেজিং কমিটি ও বিভিন্ন রাজনৈতিক চাপ থেকে শিক্ষকদের মুক্তি নিশ্চিত করা ও মাধ্যমিক শিক্ষা সরকারিকরণের দাবি বাস্তবায়নে গঠিত হয়েছে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ। এ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন নৃপেন্দ্র চন্দ্র দাস। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মজিবুর রহমান বাবুল এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন দুলাল চন্দ্র চেীধুরী। গতকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের আহ্বায়ক কমিটির ভার্চুয়াল সভায় নতুন কেন্দ্রীয় কমিটির অনুমোদন দেয়া হয়। 

 

জানা গেছে, নতুন কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন মো. মোস্তফা কামাল, রাম কৃষ্ণ মিত্র, মো. শফি উদ্দিন আহমেদ, মো. আব্দুল মোমেন, শেখ মো. ফেরদৌস  হেলাল, গৌতম কুমার সাহা, অজিত কুমার তরফদার, সুলতানা বেগম রত্না, মো. শামসুল আলম, মো.মাইনুল ইসলাম, মো. নজরুল ইসলাম, মো. জালাল উদ্দিন, মো. আব্দুর রশিদ, মো. রফিকুল ইসলাম, মো. আবু রায়হান, এ কে এম ওবায়দুল।

কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. মঞ্জুর আলম, মো. আলতাফ হোসেন নাজির, মো. আফজাল হোসেন। সহ সাগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. কাজী গিয়াস, আয়শা সিদ্দিকা, কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মো. দারুল হুদা এবং দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. আয়ুব আলী। 

নেতারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষার গুণগত মান ও শিক্ষকের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের আহবায়ক কমিটি গঠিত হয়েছিল ২০২০ খ্রিষ্টাব্দের ১০ অক্টোবর। আহ্বায়ক কমিটি গঠনের পর থেকে নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলন অনুষ্ঠিত করার লক্ষ্যে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কিন্তু করোনা দ্বিতীয় ওয়েব শুরু হওয়ায় সম্মেলন করা অনিশ্চিত হয়ে পরে। তাই করণীয় নির্ধারনের জন্য গত ২২ মার্চ কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি সভা আ্‌বান করা হয়। সভায় সাংবিধানিক বাধ্যবাধকতা মেনে সংগঠনের গঠনতন্ত্রের উদ্দেশ্য পূরণের লক্ষে ১১ সদস্য বিশিষ্ট সার্স কমিটি গঠন করা হয়। সার্স কমিটি নির্ধারিত সময়ে মধ্যে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের একটি পূর্ণাঙ্গ কমিটির খসড়া তৈরি করেন। প্রস্তাবিত পূর্নাঙ্গ কমিটি অনুমোদনের জন্য গতকাল ৮ এপ্রিল আহ্বায়ক কমিটির ভার্চুয়াল সভা আহ্বান করা হয়। সভায় সার্স কমিটির প্রস্তাবিত কেন্দ্রীয় কমিটি সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0045340061187744