প্রতিষ্ঠার ৩৪ বছর পর মাদরাসার প্রথম গর্ভনিং বডির নির্বাচন

নীলফামারী প্রতিনিধি |

উৎসবমুখর পরিবেশে নীলফামারী সদরের কচুকাটা ফাযিল (ডিগ্রি) মাদরাসার গভর্নিং বডির অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মাদরাসাটি প্রতিষ্ঠার ৩৪ বছর পর মঙ্গলবার প্রতিষ্ঠানটির পরিচালনা পরিষদ গঠনের জন্য এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

অভিভাবকদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে শান্তিপূর্ণ পরিবেশে সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট গণনা শেষে অভিভাবক সদস্য পদে ফজলার রহমান (১৭৬ ভোট), মো.  ইউছুপ আলী (১৫০ ভোট) ও বাবুল হোসেন (১২১ ভোট) নির্বাচিত হন। 

জানা গেছে, এ নির্বাচনে ভোটার মোট সংখ্যা ছিলো ৩৯৯ জন। এতে মোট ভোট পড়েছে ২৯০টি। অভিভাবক সদস্য পদে ছয়জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। এদের মধ্য থেকে তিনজন অভিভাবক সদস্য নির্বাচিত হয়। গভর্নিং বডির অন্যান্য পদে কোন প্রতিদ্বন্দি না থাকায় বাকিরা বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে প্রতিষ্ঠার ৩৪ বছরের মধ্যে এই প্রথম মাদরাসাটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রার্থী, ভোটার ও স্থানীয় এলাকাবাসীরা খুশি। 

অভিভাবকরা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, মাদরাসা শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়নে যে কাজ করবেন আমরা তাকে ভোট দেবো। 

অভিভাবক সদস্য পদে অংশ নেয়া প্রার্থীরা জানান, ভোট কক্ষে প্রত্যেক প্রার্থীর মনোনীত একজন করে এজেন্ট বৈধ ভোটার শনাক্তে উপস্থিত ছিলেন। নির্বাচন পরিচালনায় উপস্থিত ছিলেন সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ গাজিউর রহমান। 

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোসলেম উদ্দিন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আইন অনুযায়ী নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়ে ভোটগ্রহণ শেষ করা হয়েছে। 

গর্ভনিং বডি নির্বাচনে প্রিজাইডিং হিসেবে দায়িত্ব পালন করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আইবুল ইসলাম। তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটারা তাদের ভোট দিয়েছেন। পরে তিনজন প্রার্থীকে নির্বাচিত করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004439115524292