প্রত্যাহারের আবেদন করেছেন ঢাকা বোর্ড চেয়ারম্যান

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

এইচএসসিতে ফেল করা একদল শিক্ষার্থীদের অটো পাস করানোর দাবি করছেন। উদ্ভট দাবির বিরোধীতা করায় তারা ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদত্যাগও দাবি করেছিলেন গতকাল রোববার। তাদের সেই অযৌক্তিক দাবির মুখে ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের পদ থেকে প্রত্যাহারের জন্য শিক্ষা সচিব বরাবর আবেদন করেছেন অধ্যাপক তপন কুমার সরকার।

সোমবার শিক্ষা মন্ত্রণালয় ও তপন কুমার সরকার দৈনিক আমাদের বার্তাকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে গতকাল রোববার ঢাকা শিক্ষা বোর্ডে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল বাতিল করে পুনরায় ফল তৈরি ও প্রকাশের দাবি জানিয়ে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন ফেল করা একদল শিক্ষার্থী। একপর্যায়ে তারাই আবার ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকে পড়েন। বোর্ড কর্মকর্তাদের অবরুদ্ধ করে তারা হামলা ও ভাংচুর চালায়।

বেলা ১১টা থেকে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। তাদের সঙ্গে অনেক নারী অভিভাবককেও দেখা যায়। দুপুরে বোর্ডের প্রধান ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকে পড়েন আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা বোর্ডের চেয়ারম্যানের কক্ষ তছনছ করেন। অপরাপর কর্মকর্তা ও কর্মচারীদেরও শারীরিকভাবে লাঞ্ছিত ও গালমন্দ করেন। বোর্ডের ইতিহাসে নিজ অফিস কক্ষে এমন লাঞ্ছিত ও অপমানিত কেউ কখনো হননি বলে জানান তারা। গতকাল রোববার ঢাকা ছাড়াও ময়মনসিংহ, যশোর, দিনাজপুর বোর্ডের একই দাবিতে ফেল করা শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছেন ঘন্টার পর ঘন্টা। সেনা ও পুলিশ কর্মকর্তারা অত্যন্ত ধৈর্য্য সহকারে পরিস্থিতি মোকাবেলা ও নিয়ন্ত্রনে এনেছেন। 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ - dainik shiksha বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও - dainik shiksha পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার - dainik shiksha ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ - dainik shiksha চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি - dainik shiksha পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর - dainik shiksha প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর please click here to view dainikshiksha website Execution time: 0.0028290748596191