প্রধান শিক্ষকের বদলি ঠেকাতে গণস্বাক্ষর, সহকারী শিক্ষককের বাধা

দৈনিক শিক্ষাডটকম, পিরোজপুর |

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রধান শিক্ষক মাইনুল ইসলামের বদলি ঠেকাতে গণ স্বাক্ষর নেন অভিভাবকরা। সেই গণস্বাক্ষর নেওয়া কাগজ অভিভাবকদের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের সহকারী এক শিক্ষকের বিরুদ্ধে। এতে অভিভাবক মহলে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

শুক্রবার (২১ জুন) এ ঘটনায় অভিভাবকরা গণস্বাক্ষর করে ওই সহকারী শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিভাবকের মধ্যে রুমানা বেগম, পাপরী আক্তার, নিবেদীতা রানী, ফেরদৌসী জাহান, মনিরা বেগম, শিরিন আক্তার মাজেদা বেগম সহ অর্ধ শতাধিক নারী জানান, ৫৬ নং মঠবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলামকে সম্প্রতি কর্তৃপক্ষ বদলি করেছেন। তার শিক্ষানীতি ভালো হওয়ায় আমরা তাকে পুনরায় এই স্কুলে ফিরিয়ে আনার জন্য গণস্বাক্ষর তুলছিলাম। যা কর্তৃপক্ষের কাছে জমা দেয়া হবে। বিষয়টি সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম টের পেয়ে গত ১২ জুন (রোববার) সকালে বিদ্যালয চত্বরে আমাদের সাথে দুর্ব্যবহার করেন। এক পর্যায় রুমানা বেগমের হাতে থাকা গণ স্বাক্ষরিত কাগজগুলো ছিনিয়ে নেয়।

অভিযুক্ত সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম এ ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেন নি। তবে তিনি সংবাদ প্রকাশ না করার জন্য সাংবাদিকদের অনুরোধ জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম লিখিত অভিযোগের সত্যতা নিশ্চত করে বলেন, তদন্ত সাপেক্ষে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030210018157959