প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবৈধভাবে দায়িত্ব পালনের অভিযোগ

কিশোরগঞ্জ প্রতিনিধি |

করিমগঞ্জের জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবৈধভাবে দায়িত্ব পালনের অভিযোগ উঠেছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সদস্য মো. নাজিম উদ্দিন এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান অবৈধভাবে নিয়োগ পাওয়ায় কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা জজ আদালত ওই শিক্ষকের কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করেন। এরপর তিনি আপিল করলে হাইকোর্ট ৫ সেপ্টেম্বর-২০২১ তারিখ পর্যন্ত তা স্থগিত করেন। স্থগিতাদেশের মেয়াদ শেষ হলেও তিনি প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে যাচ্ছেন।   

অভিযোগে আরো জানা গেছে, আতাউর রহমান জঙ্গলবাড়ী উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালের ৬ জানুয়ারি সহকারী শিক্ষকের পদ থেকে পদত্যাগ করে প্রধান শিক্ষক হন। নিয়োগটি অবৈধ দাবি করে এক অভিভাবকের মামলার পরিপ্রেক্ষিতে প্রধান শিক্ষক হিসেবে তিনি এমপিওভুক্ত হননি। তিনি সহকারী শিক্ষকের ইনডেক্স ব্যবহার করে বেতন-ভাতা তুলছেন।
অভিভাবক মো. নাজিম উদ্দীনসহ অনেকেই জানান, বিদ্যালয় পরিচালনার জন্য গঠিত এডহক কমিটির মেয়াদ ২০২১ সালের ৭ ডিসেম্বর শেষ হয়েছে। আতাউর রহমান তার পছন্দের লোক দিয়ে এডহক কমিটি গঠনের পাঁয়তারা করছেন।
আতাউর রহমান বলেন, মামলাটি হাইকোর্টে চলমান রয়েছে। হয়রানি করতেই মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তসলিমা নূর বলেন, বিষয়টি তদন্তের জন্য উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027761459350586