প্রধানমন্ত্রীর ট্যাব বিতরণে ৩ শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি |

দিনাজপুরের খানসামায় প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে ৩ প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় খানসামা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, ভেড়ভেড়ী কালিতলা উচ্চ বিদ্যালয় ও কুমড়িয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৩ শিক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।

জানা যায়, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো থেকে পাওয়া ট্যাব প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলার ৪৭টি প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির ২৮২ শিক্ষার্থীর মধ্যে বিতরণ করা হয়। সরকারি নির্দেশনা অনুযায়ী ৯ম ও ১০ম শ্রেণির প্রথম ৩ শিক্ষার্থীকে ট্যাব দেওয়ার কথা থাকলেও প্রধান শিক্ষকরা নিজেদের পছন্দে তালিকা তৈরি করে পাঠানো হয়। সেই অনুযায়ী রোববার (১৬ এপ্রিল) উপজেলা পরিষদ কমপ্লেক্স ট্যাব বিতরণের পর বিষয়টি জানাজানি হলে বঞ্চিত শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে। 

কালিতলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মোছা. ইশরাত জাহান বলেন, আমার রোল নম্বর ০৩ হওয়া সত্ত্বেও প্রধান শিক্ষক আব্দুল মান্নান ০৬ রোলের শিক্ষার্থীকে দিয়েছেন। যা নিয়মবহির্ভূত। এর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।

কুমড়িয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী লুবনা জাহান লিশাত বলেন, নিয়ম অনুযায়ী ট্যাব পাওয়ার কথা থাকলেও আমাকে বঞ্চিত করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছি।

খানসামা সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. নজরুল ইসলাম বলেন, ২৩ রোলের ঐ ছাত্রী গরীব ও মেধাবী হওয়ায় তার নাম দিয়েছি। তবে পরে সেই ট্যাব ফেরত নিয়ে কর্তৃপক্ষের কাছে জমা দেওয়া হয়েছে। আর সেই ছাত্রীকে স্কুল থেকে একটি ল্যাপটপ কিনে উপহার দেওয়া হবে। 


 
কালিতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান বলেন, ইশরাত জাহান একজন অনিয়মিত ছাত্রী ও মেয়েটির বিয়ে হয়ে যায়। ট্যাব নেওয়ার জন্য তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেও সাড়া পাওয়া যায়নি। সেই কারণেই ৬ রোলের শিক্ষার্থীকে ট্যাব দেওয়া হয়েছে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, সরকারি নিয়ম অনুযায়ী স্কুল থেকে পাঠানো তালিকা অনুযায়ী ট্যাব বিতরণ করা হয়েছে। তবে এই তালিকায় যদি কোন অসঙ্গতি থাকে সেটা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশিদা আক্তার বলেন, ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঐ ৩ প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে। পরিপত্র অনুযায়ী ট্যাব বিতরণ নিশ্চিত করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.014636039733887