প্রবেশপত্র না পাওয়ায় ৪২ শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত

দৈনিক শিক্ষাডটকম, ঠাকুরগাঁও |

এইচএসসি পরীক্ষার আর মাত্র একদিন বাকি। এ সময় সবাই যখন পরীক্ষার প্রস্তুতি নিয়ে ব্যস্ত, ঠিক সে সময় প্রবেশপত্র না পেয়ে হতাশায় ভুগছে ঠাকুরগাঁওয়ে রুহিয়া ডিগ্রী কলেজের ৪২ জন পরীক্ষার্থী। প্রবেশপত্র না পাওয়ায় তাদের এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

   

শুক্রবার (২৮ জুন) বিকেলে রুহিয়া ডিগ্রী কলেজ মাঠে গিয়ে দেখা যায়, আরিফ নামে এক শিক্ষার্থী তার তার প্রবেশপত্রের জন্য কলেজে এসে অপেক্ষা করছেন। এ সময় তার সঙ্গে কথা হলে তিনি বলেন, রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মো. সাবুকে সব ছাত্রছাত্রী ফরম পূরণর টাকা দেই। তবে সবার ফরম পূরণ হলেও আমাদের ৪২ জনের ফর্ম পূরন নাকি হয়নি। এজন্য আমাদের প্রবেশপত্র আসেনি। আমরা যদি প্রবেশপত্র না পাই তাহলে এই কলেজে ফাঁসি দিব। এ ছাড়া আর কোনো রাস্তা নাই।  

মোহাম্মদ আবু তালেব নামে আরেক এইচএসসি পরীক্ষার্থী বলেন, আমি ফরম ফিলাপের জন্য সাবুকে টাকা দিয়েছে কিন্তু এখনও আমরা প্রবেশপত্র পাইনি। আমার বাবা নেই, আমি দোকানে কাজ করে পড়াশোনা চালিয়ে যাচ্ছি। এত কষ্ট করে পড়াশোনা করার পরেও এখন পরীক্ষা দিতে পারছি না। আমার কাছ থেকে ফর্ম পূরণের জন্য ৪ হাজার টাকা নিয়েছে সাবু। 
 
রুহিয়া ডিগ্রী কলেজের ল্যাব সহকারী মো. সাবু বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। কেন ৪২ জন শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি। 

রুহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মুজিবুর রহমান বলেন, আমাদের পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি রয়েছে তারা যে কয়েকজনের নাম দিয়েছে সেগুলোই আমরা ফরম পূরণ করেছি। বাকি বিষয় পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি বলতে পারবে।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন বলেন, এ বিষয়ে কলেজ অধ্যক্ষের সঙ্গে আমি কথা বলেছি। যেভাবেই হোক ছাত্রছাত্রীরা যেন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে সে চেষ্টা করছি। এ ছাড়া যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কলেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসি পরীক্ষার দিন বৃষ্টি হলে সময় বাড়ানোর নির্দেশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার দিন বৃষ্টি হলে সময় বাড়ানোর নির্দেশ পেনশন স্কিম বাতিলের দাবিতে কর্মবিরতিতে শিক্ষকরা, ক্লাস-পরীক্ষা বন্ধ - dainik shiksha পেনশন স্কিম বাতিলের দাবিতে কর্মবিরতিতে শিক্ষকরা, ক্লাস-পরীক্ষা বন্ধ ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত’ - dainik shiksha ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত’ ক্লাস, পরীক্ষা বন্ধ হলে দায়ভার নেবে না শিক্ষকরা - dainik shiksha ক্লাস, পরীক্ষা বন্ধ হলে দায়ভার নেবে না শিক্ষকরা এমপিওভুক্তির জন্য টেবিলে টেবিলে টাকা দিতে হয় - dainik shiksha এমপিওভুক্তির জন্য টেবিলে টেবিলে টাকা দিতে হয় শিক্ষাসচিব ও মহাপরিচালকের বিরুদ্ধে একি বললেন অধ্যক্ষ! - dainik shiksha শিক্ষাসচিব ও মহাপরিচালকের বিরুদ্ধে একি বললেন অধ্যক্ষ! কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে আহমদ ছফার বইয়ে ছফার প্রচ্ছদই নেই - dainik shiksha আহমদ ছফার বইয়ে ছফার প্রচ্ছদই নেই দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0025949478149414