প্রশংসা কুড়াচ্ছে অধ্যাপক জাফর ইকবালের লেখা গান

নিজস্ব প্রতিবেদক |

অন্তর্জালে প্রকাশ পেয়েছে বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক ড. মুহাম্মদ জাফর ইকবালের লেখা 'আয় আয় সব তাড়াতাড়ি' শিরোনামের নাম। সোমবার (২৭ডিসেম্বর) সন্ধ্যায় 'বঙ্গ বিডি'র ইউটিউব চ্যানেলে গানটি অবমুক্ত হয়।প্রকাশের পর থেকেই প্রশংসা কুড়াচ্ছে গানটি।

সিয়াম-পরীমনি জুটির মুক্তি প্রতিক্ষীত সিনেমা 'অ্যাডভেঞ্চার অব সুন্দরবন'র গান এটি। গানটির সুর ও সংগীত করেছেন ইমন চৌধুরী। কণ্ঠ দিয়েছেন ইমন চৌধুরী ও জয়ীতা দত্ত। গানটির ভিডিওচিত্রের পুরো সময়টা একঝাঁক শিশুর সঙ্গে হইহুল্লোর করতে দেখা গেছে।

গানটি প্রসঙ্গে সিনেমার নির্মাতা আবু রায়হান জুয়েল বলেন, ‘জাফর ইকবাল স্যারকে আমি একটি গান লিখে দেওয়ার জন্য অনুরোধ করি। স্যার আমার কথা শুনেই হেসে বলেন, আমি কখনও গান লিখিনি। তবে তোমার জন্য চেষ্টা করে দেখতে পারি। অবশেষে স্যারের লেখা সেই গানটি আজ প্রকাশ পেল। প্রত্যাশা করছিলাম গানটা সবার ভালো লাগবে। প্রকাশের পর থেকে সেই প্রত্যাশা পূরণ হয়েছে বলা যায়। অনেক ফিডব্যাক পাচ্ছি গানটি নিয়ে। সবাই খুব উপভোগ করছেন।’

২০২৩ সালের ২০ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’। বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। ২০১৮-২০১৯ অর্থবছরে ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় ছবিটির পাণ্ডুলিপি। পরে নাম পরিবর্তন করে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ রাখা হয়।

সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকার এবং ২০ জনের বেশি শিশুশিল্পী।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0052368640899658