প্রাথমিক শিক্ষক সমিতির সম্পদ সংরক্ষণ কমিটি

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : প্রাথমিক শিক্ষক সমিতির সম্পদ সংরক্ষণ কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে রাজধানীর সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক স্কুলে সমিতির অবসরপ্রাপ্ত ও কর্মরত প্রতিনিধিদের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, প্রাথমিক শিক্ষার ঢাকা বিভাগীয় সাবেক উপ-পরিচালক ইন্দু ভুষণ দেব। অনুষ্ঠানে অন্যতম আলোচক ও উদ্যোক্তা হিসেবে বক্তব্য দেন সাবেক প্রাথমিক শিক্ষক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কাজী আবুল কাশেম ফজলুল হক। 

সভায় মো. সিদ্দিকুর রহমানকে আহ্বায়ক, কর্মরত সমিতি থেকে চারজনকে যুগ্ম আহ্বায়ক ও অবসরপ্রাপ্তদের থেকে চারজনকে যুগ্ম আহ্বায়ক ও মো. সেলিম হাওলাদারকে সদস্যসচিব করে ১০৩ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 

আলোচনা সভায় অংশগ্রহণ করেন, বীর মুক্তিযোদ্ধা মো. আমানউল্যা (গাজীপুর), শুব্রত রায় (পিরোজপুর), সেলিম শাহনেওয়াজ (কুমিল্লা), এম এ সিদ্দিক মিয়া (ঢাকা), বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম ( গাজীপুর), মো. মোশাররফ হোসেন (চাঁদপুর), সৈয়দ সালেহ আহম্মদ (কুমিল্লা), কামরুল ইসলাম বাচ্চু (ময়মনসিংহ), গোলাম মোস্তফা (ময়মনসিংহ), শামসুদ্দিন বাবুল (লক্ষীপুর), ইলিয়াস আল-মাহমুদ, খুরশিদা আক্তার জাহান, ফাতেমা আক্তারসহ (ঢাকা) অনেকে।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির অর্জন কল্যাণ ট্রাস্ট, মিরপুরে প্রাথমিক শিক্ষক ভবনের নামে সমিতির ১০ কাঠা জমি ও ব্যাংকে জমা সমিতির প্রায় ৫০ লাখ টাকা বর্তমানে তাদের কোনো কল্যাণে আসছে না। অর্জিত সম্পদগুলো প্রাথমিক শিক্ষকদের কল্যাণে আনতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত হয়।

প্রধান অতিথি ইন্দু ভূষণ দেব বলেন, অর্জিত সম্পদ টিকিয়ে রাখতে হলে ঐক্যের বিকল্প নেই। তিনি প্রাথমিক শিক্ষক সম্পদ সংরক্ষণ কমিটি গঠনের অগ্রযাত্রা সফলতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে মো. সিদ্দিকুর রহমান বলেন, প্রাথমিক শিক্ষকদের সবচেয়ে বড় সম্পদ তাদের ঐক্য। একমাত্র ঐক্যবদ্ধ প্রাথমিক শিক্ষক সমিতি পারে তাদের অধিকার ও অর্জন অক্ষুণ্ন রাখতে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035820007324219