নুসরাত হত্যাফেনীতে পুলিশের উচ্চপর্যায়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনা খতিয়ে দেখতে পাঁচ সদস্যের একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে পুলিশ সদর দপ্তর। আজ বুধবার (১৭ এপ্রিল) কমিটির সদস্যবৃন্দ ফেনী যাচ্ছেন।

এই কমিটির প্রধান করা হয়েছে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) রুহুল আমীনকে। পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারীর নির্দেশে গঠিত এই কমিটি দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবে। ডিআইজির নেতৃত্বাধীন কমিটিতে একজন পুলিশ সুপার, দুজন অতিরিক্ত পুলিশ সুপার ও একজন পরিদর্শক রয়েছেন। তদন্ত কমিটির সদস্যরা আজ বুধবার ফেনী যাচ্ছেন। গতকাল মঙ্গলবার পুলিশ সদর দপ্তর ও পিবিআই সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ সূত্র জানায়, চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের তদন্তের দায়িত্ব নেওয়ার তিন দিন পর পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার প্রাথমিক তদন্তের বিষয়গুলো উল্লেখ করে আইজিপিকে একটি প্রতিবেদন দেন। প্রতিবেদনে সোনাগাজীর ওসিসহ স্থানীয় প্রশাসনের গাফিলতির বিষয়টি উল্লেখ করা হয়েছে। বর্তমান কমিটিও ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটনসহ প্রশাসনের কোনো ধরনের গাফিলতি ছিল কি না তা খতিয়ে দেখবে।

তদন্ত কমিটির প্রধান ডিআইজি রুহুল আমীন জানান, এ ঘটনার সার্বিক বিষয়ে জানতে আমরা বুধবার ফেনী যাচ্ছি। সার্বিক বিষয় খতিয়ে দেখে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিতে পারব বলে আশা করছি। যদিও তদন্ত প্রতিবেদন জমা দিতে কোনো সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। তবে যত দ্রুত সম্ভব প্রতিবেদন জমা দেওয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027410984039307