বই না পেয়ে ফিরে গেলেন দশমিনার ৮ হাজার শিক্ষার্থী

পটুয়াখালী প্রতিনিধি |

দশমিনা উপজেলায় দেড় শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের ৮ হাজার শিক্ষার্থী নতুন বছরে বই না পেয়ে মন খারাপ করে বাড়ি ফিরে গেছে। এ ঘটনায় অবিভাবকরাও ক্ষোভ প্রকাশ করেছেন।  

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, গতকাল বছরের প্রথম দিন উপজেলার ১৪৫টি সরকারি ও ৬টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু থেকে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়। কিন্তু তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা নতুন বই নিতে বিদ্যালয়ে এলেও তারা খালি হাতে মন খারাপ করে বাড়ি ফিরে গেছে।

দশমিনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির মেধাবী শিক্ষার্থী আনিশা বলেন, বিদ্যালয়ে নতুন বই আনতে গিয়ে বই না পেয়ে শূন্য হাতে বাড়ি ফিরে এসেছি। একই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর অবিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের সন্তানদের বিদ্যালয় কর্তৃপক্ষ বলেননি তাদের বই দেয়া হবে না, তাই ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে বই না পেয়ে মন খারাপ করে বাড়ি ফিরে এসেছে তারা।

১১৫ নম্বর পশ্চিম চরহোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সুমন খান বলেন, তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের নতুন বই এখনো পাওয়া যায়নি তাই বিতরণ করা সম্ভব হয়নি। 

দশমিনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেরি সুলতানা বুলু বলেন, তার বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির পাঁচ শতাধিক শিক্ষার্থীকে নতুন বই বিতরণ করা সম্ভব হয়নি এবং ওই তিনটি শ্রেণির কোনো বই আমাদের সরবরাহ করা হয়নি। কবে নতুন বই পাওয়া যাবে এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিস থেকেও নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আল মামুন বলেন, আমাদের কাছে এখনো তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির কোনো বই সরবরাহ করা হয়নি তাই বছরের প্রথম দিনে ৮ হাজার শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা সম্ভব হয়নি।

বই পাওয়া গেলে শিক্ষার্থীদের বই সরবরাহ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0036129951477051