বখাটেদের নির্যাতনে অতিষ্ঠ হয়ে ছাত্রীর আত্মহত্যা, ভয়ে রাতে লাশ দাফন

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

নারায়ণগঞ্জে বখাটেদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে এক স্কুলছাত্রী নিজ বাড়িতে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। কিন্তু বখাটেদের ভয়ে তার নিরুপায় বাবা রাতেই মেয়ের লাশ স্থানীয় কবরস্থানে গোপনে দাফন করেন। গত ১ মার্চ বিকেলে ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের কানাইনগর এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার তিন দিন পর আত্মহত্যার বিষয়টি প্রকাশ পেলে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ আজ শনিবার মেয়েটির বাড়িতে গেলে বিষয়টি জানতে পারে।

নিহত লামিয়া আক্তার (১৬) আবদুর রহিমের মেয়ে। এ ঘটনায় আজ সকালে লামিয়ার বাবা আবদুর রহিম বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে ফতুল্লা মডেল থানায় একটি মামলা করেছেন।

আবদুর রহিম বলেন, তার মেয়ে স্থানীয় কানাইনগর সোবহানিয়া স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী। এ বছর ওই স্কুল থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল সে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে কানাইনগর এলাকার মাহিন ওরফে মোহন (২৩) তার সহযোগী আল আমিনসহ ৪-৫ জনকে সঙ্গে নিয়ে স্কুলে আসা-যাওয়ার পথে লামিয়াকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। লামিয়া তার প্রস্তাবে সাড়া না দেওয়ায় পথে তাকে শারীরিকভাবে লাঞ্ছিতও করে মোহন।

আবদুর রহিম বলেন, ১ মার্চ দুপুরে স্কুল থেকে বাসায় ফেরার পথে লামিয়াকে রাস্তায় লাঞ্ছিত করে মোহন। এ সময় লামিয়া কোনোভাবে তাদের হাত থেকে ছাড়া পেয়ে দৌড়ে বাসায় চলে আসে। কিন্তু বখাটেরা তার পিছু ছাড়েনি। মোহন দলবল নিয়ে তার মেয়ের পেছনে পেছনে বাসায় চলে আসে। মায়ের সামনেই লামিয়াকে অশ্লীলভাবে ইঙ্গিত করে ডাকতে থাকেন। মোহনের বাবা প্রভাবশালী হওয়ায় বিষয়টি নিয়ে লামিয়ার বাবা-মা চিন্তিত হয়ে পড়েন। একপর্যায়ে ওইদিন দুপুরের পর আবদুর রহিম বাসা থেকে বের হন এবং তার স্ত্রী বাড়ির কাজে ব্যস্ত হয়ে পড়েন। এ সুযোগে লামিয়া তার ঘরে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

লামিয়ার বাবা আরও বলেন, ‘আমার মেয়ে বখাটেদের শ্লীলতাহানি ও নির্যাতনে অতিষ্ঠ হয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আমি বখাটেদের বিচার চাই। বখাটেদের ভয়ে আমি রাতের আঁধারে মেয়ের দাফন করেছি।’

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হক বলেন, ঘটনাটি দুঃখজনক। দ্রুত পুলিশি সেবা পেতে সরকার ৯৯৯ চালু করেছে। যে কোনো স্থানে বিপদে পড়ে মোবাইলে অথবা টেলিফোনে ৯৯৯ ফোন করে সমস্যা জানিয়ে যে কেউ সহযোগিতা পাবে। আবদুর রহিম অথবা তার স্ত্রী কিংবা তার মেয়ে ফোন করে সহযোগিতা চায়নি। আমরা চেষ্টা করছি বখাটেদের গ্রেপ্তার করার। এ ঘটনায় মামলা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0055670738220215