ববিতে ভর্তি : প্রতি আসনে আবেদন করেছেন ২৮ ভর্তিচ্ছু

ববি প্রতিনিধি |

প্রথমবারের মতো এ বছর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তির আবেদন গ্রহণ করছে বিশ্ববিদ্যালয়গুলো। বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভর্তির আবেদন পড়েছে ৩৮ হাজার ১৬০ জন। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শূন্য আসনের বিপরীতে ভর্তির জন্যে আবেদন করেছেন ২৮ জন ভর্তিচ্ছু। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দৈনিক শিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, মোট ১ হাজার ৪৪০টি আসনের বিপরীতে আলাদা করে বিজ্ঞান ইউনিটে আবেদন করেছেন ২২ হাজার ১৬১জন, মানবিক ইউনিটে ৯ হাজার ৭৫৬ জন ও ব্যবসায়িক ইউনিটে ৬ হাজার ২৪৩ জন।

ভর্তির টেকনিক্যাল কমিটির আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, 'আমরা গুচ্ছের ভর্তি পরীক্ষার নাম্বারের ওপর ভিত্তি করে সাবজেক্ট সিলেক্ট করে ভর্তি নেবো। এ ক্ষেত্রে এসএসসি ও এইচএসসি'র জিপিএর ওপর কোনো মার্ক থাকবেনা। গত ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করার শেষ সময় ছিলো। এর মধ্যে যারা আবেদন করতে সমস্যায় পড়েছেন তাদের অভিযোগের ভিত্তিতে সমস্যা সমাধান করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0024828910827637