বশেফমুবিপ্রবির শিক্ষার্থীদের ওপর হা*মলা, গ্রেফতার ৩

দৈনিক শিক্ষাডটকম, জামালপুর |

দৈনিক শিক্ষাডটকম, জামালপুর : জামালপুরের মেলান্দহে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় করা মামলায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে জামালপুর শহরের বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন হলেন মো. আরিফ (২৫), মো. মাসুদ (৩১) ও মো. লিটন (৩৫)। তাঁদের সবার বাড়ি জামালপুর পৌর শহরের বনপাড়া এলাকায়। আজ রোববার তাঁদের আদালতে পাঠানোর কথা।

  

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী জামালপুর পৌর শহরের বনপাড়া এলাকার একটি মেসে থাকেন। তাঁদের মধ্যে গত শুক্রবার রাতে চারজন শিক্ষার্থী চা পান করতে বের হন। এ সময় স্থানীয় কিছু যুবক তাঁদের পথরোধ করে বাড়ি কোথায়সহ নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে শিক্ষার্থীরা ওই মেসের সামনে চায়ের দোকানে ঢুকে পড়েন। সেখানে গিয়ে ওই যুবকেরা শিক্ষার্থীদের গালিগালাজ শুরু করেন এবং এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মারেন। পরে শিক্ষার্থীরা চায়ের দোকান থেকে বেরিয়ে আরও কিছু শিক্ষার্থীসহ বনপাড়া পৌর কবরস্থানের সামনে যান। ওই যুবকেরাও সংঘবদ্ধ হয়ে ছুরি, ধারালো কাঁচি, রডসহ দেশি অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করেন। এতে বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থী গুরুতর আহত হন। অন্য শিক্ষার্থীরা তাঁদের উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যান।

আহত শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আবদুল কাদের, আবদুল্লাহ আল নোমান, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মনির আহাম্মেদ, এ এইচ রিয়াদ, গুলজার-ই-মোস্তফা, ফাইজুর রহমান, তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. ইউনুছ আলী ও চতুর্থ বর্ষের শিক্ষার্থী সোহাগ গায়েন। তাঁদের মধ্যে ইউনুছ, কাদের ও ফাইজুর জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। আবদুল্লাহ ও মনিরকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) এস এম ইউসুফ আলী বলেন, শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনকভাবে হামলা করা হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বদ্ধপরিকর। এ ঘটনায় জামালপুর সদর থানায় নয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা অনেককে আসামি করে মামলা করেছেন। আহত শিক্ষার্থীদের চিকিৎসার সব খরচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবে। বর্তমানে ময়মনসিংহে দুজন এবং জামালপুর জেনারেল হাসপাতালে চারজন শিক্ষার্থী চিকিৎসাধীন। হামলাকারীদের সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পাশে থাকবে।

এ বিষয়ে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থানায় মামলা করেছে। অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের কয়েকটি দল মাঠে কাজ করছে। দ্রুততম সময়ের মধ্যে বাকি আসামিদের গ্রেফতার করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0047390460968018