বিকাশ-এর কালেকশন সল্যুশন সেবা ব্যবহার করবে ই-কুরিয়ার

দৈনিকশিক্ষা ডেস্ক |

বিকাশ-এর বি২বি (বিজনেস টু বিজনেস) কালেকশন সল্যুশন সেবা ব্যবহার করবে দেশের অন্যতম অনলাইন কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান ই-কুরিয়ার। দেশজুড়ে ছড়িয়ে থাকা তাদের ১০০টি হাবে এই সেবা ব্যবহার করার মাধ্যমে প্রতিষ্ঠানটির আর্থিক ব্যবস্থাপনা যেমন সহজ হবে, তেমনি পণ্য সরবরাহের কাজেও গতিশীলতা আসবে।

এই লক্ষ্যে সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে বিকাশ এবং ই-কুরিয়ার মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং ই-কুরিয়ার এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ রাহুল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এসময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।  বিকাশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিকাশ বলছে, এ চুক্তির ফলে ই-কুরিয়ারের দেশজুড়ে ছড়িয়ে থাকা ১০০টি হাব থেকে প্রতিদিন ই-মানি প্রদান করে ক্যাশ কালেকশন করবে বিকাশ। বি২বি এই সেবায় প্রতিষ্ঠানটির মাঠ পর্যায়ের সরবরাহ চেইনে আর্থিক ব্যবস্থাপনা ক্যাশবিহীন, সহজ, স্বচ্ছ ও নিরাপদ হবে। 

প্রসঙ্গত, সিমেন্ট, বেভারেজ, লাইফস্টাইল, খাদ্যসহ বিভিন্ন খাতের শীর্ষ প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই বিকাশ-এর এই বি২বি কালেকশন সল্যুশন ব্যবহার করছে। এসব খাতে সরবরাহ চেইনের আর্থিক ব্যবস্থাপনায় সক্ষমতা বাড়ানো এবং দেশের ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমকে আরো সুদৃঢ় করতে ভূমিকা রাখছে বিকাশের এই বিজনেস টু বিজনেস কালেকশন সেবা।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0033068656921387