বিকাশ-এর ক্যাশ পিকআপ ব্যবহার করবে রেনেটা লিমিটেড

দৈনিকশিক্ষা ডেস্ক |

দেশজুড়ে থাকা ১৯টি ডিস্ট্রিবিউশন সেন্টারে বিকাশের বি২বি (বিজনেস টু বিজনেস) সল্যুশন ‘ক্যাশ পিকআপ’ সেবা ব্যবহার করবে দেশের অন্যতম শীর্ষ ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান রেনেটা লিমিটেড। এর ফলে প্রতিষ্ঠানটির সরবরাহ চেইনে ডিপো ও মাঠ পর্যায়ের আর্থিক ব্যবস্থাপনায় সময় এবং অর্থ সাশ্রয় হবে, যা ব্যবসা প্রসারেও ভূমিকা রাখবে। 

এই ধরণের বি২বি সল্যুশন, উৎপাদক থেকে শুরু করে বিক্রেতার লেনদেনকে করবে আরো সহজ, স্বচ্ছ ও নিরাপদ। বর্তমানে ক্রেতারা দেশের অধিকাংশ ফার্মেসি থেকেই ওষুধ ক্রয় করে বিকাশের মাধ্যমে পেমেন্ট করছেন। অন্যদিকে, ওষুধ বিক্রেতারাও তাদের বিকাশ মার্চেন্ট অ্যাকাউন্টের মাধ্যমে রেনেটা থেকে ক্রয় করা পণ্যের মূল্য সরাসরি পরিশোধ করতে পারবেন। এভাবেই সেবাটি ওষুধসহ অন্যান্য শিল্পখাতের সরবরাহ চেইনের আর্থিক ব্যবস্থাপনায় সক্ষমতা বাড়াবে এবং দেশের ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমকে আরো সুদৃঢ় করতে ভূমিকা রাখবে।

সম্প্রতি এই লক্ষ্যে বিকাশ এবং রেনেটা লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। স্বাক্ষর করেন বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং রেনেটা লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মুস্তাফা আলিম আওলাদ। এ সময় আরো উপস্থিত ছিলেন বিকাশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর, রেনেটা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এস কাইসার কবির, বিকাশের ইভিপি ও হেড অব গভর্নমেন্ট পার্টনারশিপ ও বিজনেস সেলস মাশরুর চৌধুরী সহ দুটি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া এই চুক্তির আওতায় রেনেটার কারখানা এবং বিতরণ ডিপোর কর্মীদের বেতন-ভাতাও বিকাশের ‘ডিসবার্সমেন্ট সল্যুশন’-এর মাধ্যমে সরাসরি তাদের নিজ নিজ বিকাশ অ্যাকাউন্টে চলে যাবে। বিকাশ অ্যাকাউন্টে বেতন পাওয়ায় কর্মীরা তাই খুব সহজেই বিকাশের বিভিন্ন সেবা নিতে পারবেন যার মধ্যে অন্যতম সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, কেনাকাটার পেমেন্ট, বাস-লঞ্চ-ট্রেন-বিমানের টিকেট কেনা, সেভিংস ইত্যাদি।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0051698684692383