বিছানাপত্র নিয়ে রাবির প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থী

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ১৩৫ নম্বর কক্ষের আবাসিক ছাত্র জাকির হোসেন। গত মঙ্গলবার দিবাগত রাতে তার সিটে আরেকজনকে তুলে দিয়ে তাকে রুম থেকে বের করে দেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মোমিন ইসলাম ও তার অনুসারীরা। এ ঘটনায় ভুক্তভোগী জাকির গতকাল বুধবার হল প্রাধ্যক্ষের কাছে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে পরদিন বৃহস্পতিবার সকালে তাকে নিজের সিটে তুলে দেন প্রাধ্যক্ষ। কিন্তু এর কিছুক্ষণ পরেই তার সিটে আরেকজনকে তুলে দেন ছাত্রলীগ নেতা মোমিন।

এ ঘটনা হল প্রাধ্যক্ষকে জানান জাকির হোসেন। কিন্তু প্রাধ্যক্ষ পরীক্ষার ডিউটিতে থাকায় আসতে বিলম্ব হয়। এরই মধ্যে দুপুরের দিকে বিছানাপত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন ভুক্তভোগী শিক্ষার্থী। পরে ঘটনাস্থলে উপস্থিত হন হল প্রাধ্যক্ষ একরামুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক। তারা ভুক্তভোগীকে নিজের সিটে তুলে দেওয়ার আশ্বাস দিলে তিনি অবস্থান ত্যাগ করেন। পরে হল প্রশাসন তাকে ১৩৫ নম্বর কক্ষের নিজ সিটে তুলে দেন।

শিক্ষার্থী জাকির হোসেন বলেন, গত ২২ জানুয়ারি রাত ১০টার দিকে ছাত্রলীগের হল সেক্রেটারি মোমিন ও তার ছেলেরা এসে আমাকে ও প্রাধ্যক্ষ স্যারকে গালাগালি করেন এবং ২৯ জানুয়ারির পর কক্ষ ছেড়ে দিতে বলেন। কিন্তু আমি কক্ষ না ছাড়ায় গত মঙ্গলবার রাতে এসে আমার অনুপস্থিতিতে বিছানাপত্র ফেলে দিয়ে অন্য একজনকে তোলেন। আজকে প্রাধ্যক্ষ স্যার তুলে দিলে আবার তারা এসে নামিয়ে দেন। বাধ্য হয়ে আমি বিছানাপত্র নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়েছি। আমি ডিপার্টমেন্ট ফার্স্ট, সামনে আমার ফাইনাল পরীক্ষা। কিন্তু প্রতিদিন এ সমস্যা হওয়ায় আমি ঠিক মতো পড়াশোনা করতে পারছিলাম না। আজ হল প্রাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এসে সমাধন করে দিয়েছেন। এখন আমি আমার সিটেই আছি।

তবে অভিযোগের বিষয়য়ে ছাত্রলীগ নেতা মোমিন ইসলামকে একাধিকবার ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

হল প্রাধ্যক্ষ একরামুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আজ সকালে আমি ওই শিক্ষার্থীকে তার সিটে তুলে দিয়েছি। পরে তাকে নামিয়ে দেয় তখন আমি পরীক্ষার ডিউটিতে ছিলাম। আমি তাকে কিছুক্ষণ অপেক্ষা করতে বলি। কিন্তু সে অপেক্ষা না করে বিছানাপত্র নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়। পরে আমি এবং প্রক্টরিয়াল বডি সেখানে উপস্থিত হয়ে তাকে সেখান থেকে নিয়ে এসে তার সিটে তুলে দিয়েছি।

অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মঙ্গলবারের ঘটনার পর আমি আবাসিক শিক্ষকদের নিয়ে তাৎক্ষণিক একটা সভা করেছি। আমরা এ ঘটনা তদন্ত করবো। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0027801990509033