বিমানের টিকিট পাওয়া যাচ্ছে নগদ অ্যাপে, ১০ শতাংশ ছাড়

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বিমানের টিকিট এমএফএস অ্যাপ থেকে কেনার সুযোগ নিয়ে এলো মোবাইল আর্থিক সেবা নগদ। আকাশপথে ভ্রমণকারীরা এখন চাইলেই নগদ অ্যাপ থেকে ক্রয় করতে পারবেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের টিকিট। 

ইতিহাস সৃষ্টিকারী পদক্ষেপ হিসেবে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল আর্থিক সেবা নগদ নিজেদের অ্যাপে জাতীয় পতাকাবাহী ক্যারিয়ারের জন্য একটি মাইক্রোসাইট চালু করেছে। এই মাইক্রোসাইট থেকে ক্রেতারা সরাসরি নগদ অ্যাপ ব্যবহার করে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের টিকিট অনায়াসে ক্রয় করতে পারবেন।

নগদ অ্যাপে বিমান টিকিটিং সংযুক্ত করার ফলে এখন গ্রাহকেরা স্বাচ্ছন্দ্যে টিকিট ক্রয় করতে পারবেন। নগদ অ্যাপ থেকে এখন গ্রাহকেরা বিমানের টিকিট ব্রাউজ, নির্বাচন এবং বুকিং করতে পারবেন। এতে সামান্য কয়েকটি ট্যাপ করার প্রয়োজন হবে মাত্র। এভাবে টিকিট ক্রয় করতে বিভিন্ন প্ল্যাটফর্মে যেতে হবে না। বিমানের টিকিট ক্রয় করতে চাইলে নগদ অ্যাপেই নগদ পেমেন্ট অপশন থেকে টিকিট কেনার সুযোগ পাবেন গ্রাহকেরা। 

এরমধ্যে বিমান বাংলাদেশের সাথে এই পার্টনারশিপ উপলক্ষ্যে নগদ একটি প্রমোশনাল ক্যাম্পেইন চালু করেছে। ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের (www.biman-airlines.com) ওয়েবসাইট থেকে টিকিট কাটলে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে। এই সুবিধা ‘বিমান’ অ্যাপ থেকে টিকিট কাটলেও পাওয়া যাবে। সে জন্য “SMILEBIMAN” প্রোমোকোড ব্যবহার করতে হবে এবং নগদ পেমেন্ট গেটওয়ে ব্যবহার করতে হবে। তবে, লন্ডন, ম্যানচেস্টার ও টরোন্টো ছাড়া যেকোনো গন্তব্যের টিকিটের ক্ষেত্রে এই ছাড় প্রযোজ্য হবে। নগদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। 

দেশে এ ধরনের সেবা প্রথমবারের মতো চালু করার প্রসঙ্গে কথা বলতে গিয়ে মোবাইল আর্থিক সেবা নগদের চিফ কমার্সিয়াল অফিসার সিহাব উদ্দীন চৌধুরী বলেন, নগদের অ্যাপে বিমানের এই মাইক্রোসাইট চালু করা আমাদের চলার পথে একটি মাইলফলক হয়ে থাকবে। এই মাইক্রোসাইট ক্রেতাদের সম্পূর্ণ আর্থিক ও জীবনমানের একটি নতুন ধরনের সমাধান দেবে। ক্রেতাদের এতো কম কষ্টে ও বিনা ঝামেলায় বিমানের টিকিট ক্রয়ের সুযোগ করে দেওয়ার ভেতর দিয়ে আমরা মানুষের জীবন আরও সহজ ও স্বচ্ছন্দ্য করার পথে কাজ করছি। 

সিহাব উদ্দীন চৌধুরী আরো বলেন, বিমান বাংলাদেশের সাথে আমাদের পার্টনারশিপ ভ্রমণের জগতে নতুন একটি দিগন্ত উন্মোচন হলো। আমরা উদ্ভাবন, সংযুক্তকরণ এবং সেবার নতুন একটি মান তৈরি করতে পেরেছি বলে বলা যায়।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026371479034424