বিশেষ লঞ্চ সার্ভিস শুরু হচ্ছে আজ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: ঈদে অতিরিক্ত যাত্রীর চাপ সামলাতে ঢাকা নদীবন্দরের সদরঘাট টার্মিনাল থেকে আজ শনিবার শুরু হচ্ছে বিশেষ লঞ্চ চলাচল। ইতিমধ্যে ১২৬টি লঞ্চ প্রস্তুত করা হয়েছে বলে ঘোষণা ‍দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। 

গতকাল শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা গেছে, যাত্রীর সংখ্যা স্বাভাবিক সময়ের তুলনায় কিছুটা বেশি। তবে তা উপচে পড়া নয়।

বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম খান বলেন, অন্যান্য বছর এমন সময় লঞ্চের অগ্রিম টিকিটের ৯০ শতাংশ বুকিং হয়ে যেত। আর এবার লঞ্চের অগ্রিম টিকিটের প্রতি যাত্রীদের কোনো সাড়া নেই।

পটুয়াখালীর কালাইয়া রুটের যাত্রী সাহিদুল ইসলাম বলেন, ‘সড়কপথের চেয়ে লঞ্চে যাতায়াত অনেক নিরাপদ ও স্বস্তির।’

বিআইডব্লিউটিএর নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক ইসমাইল হোসেন বলেন, গার্মেন্টস ছুটি হলে চাপ আরও বাড়বে বলে মনে হচ্ছে। তিনি জানান, গতকাল সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা নদীবন্দর থেকে ছেড়ে গেছে ২৮টি লঞ্চ এবং ভিড়েছে ৩৭টি।

এদিকে গতকাল বিকেলে সদরঘাট পরিদর্শনে এসে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, কাল (শনিবার) থেকে ঈদ উপলক্ষে বিশেষ লঞ্চ চলাচল শুরু করবে। ১২৬টি লঞ্চ প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে স্বজনদের সঙ্গে ঈদ কাটাতে ঢাকা থেকে লঞ্চযোগে চাঁদপুরে ফিরতে শুরু করেছেন জেলার লোকজন। গতকাল সকাল সাড়ে ১০টায় সদরঘাট থেকে ছেড়ে চাঁদপুর ঘাটে আসে এমভি সোনার তরী-১। এই লঞ্চটিতে যাত্রী ছিল সহস্রাধিক।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031149387359619