বিশ্ববিদ্যালয়ের উপাচার্য চালাচ্ছেন অটোরিকশা!

দৈনিকশিক্ষা ডেস্ক |

অবসর সামনে, আগে থেকেই অটোরিকশা চালানো শুরু করেছেন পাকিস্তানের একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি)। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে পড়েছে। আর তাতে সবার কাছে প্রশংসায় ভাসছেন এই ভিসি।

বাহাউদ্দিন জাকারিয়া ইউনিভার্সিটির ভিসি ড. মনসুর আকবর কুন্দির চলতি মাসেই বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেয়ার কথা। বিশ্ববিদ্যালয়ে সম্মানসূচক দায়িত্ব দেওয়া হলেও তিনি পদত্যাগ করেছেন।   

উপাচার্য মনসুর আকবর স্থানীয় গণমাধ্যমকে জানান, তিনি মানুষকে বার্তা দিতে চাচ্ছিলেন যে, পাকিস্তানের চলমান অর্থনৈতিক সংকটে কারো অটোরিকশা চালাতে লজ্জা পাওয়া উচিত না। সামাজিক অবস্থান বা মর্যাদা যাই হোক না কেন, কোনো কাজ করার ক্ষেত্রে লজ্জা বা দ্বিধা থাকা উচিত নয়।

মনসুর আকবর, বাহাউদ্দিন জাকারিয়া ইউনিভার্সিটি এবং গোমাল ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি উচ্চ শিক্ষা কমিশনের নির্বাহী বোর্ডের একজন সদস্য। মনসুর আকবর এর আগে বেলুচিস্তান ইউনিভার্সিটিতে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ খ্রিষ্টাব্দে তিনি সেখান থেকে অবসর গ্রহণ করেন।

দেশের সংকট মুহূর্তে তিনি জনগণের মধ্যে ‘কোনো কাজই অসম্মানজনক নয়’ এই বার্তা ছড়িয়ে দিতে অটোরিকশার চালক হয়েছেন। সেই সঙ্গে দেশের যেসব খেটে খাওয়া মানুষ অক্লান্ত পরিশ্রম করে আয়–রোজগার করেন তাদের সঙ্গে সংহতি জানানোও তার উদ্দেশ্য।

পাকিস্তানের বাহাউদ্দিন জাকারিয়া ইউনিভার্সিটি প্রতিষ্ঠা হয় ১৯৭৫ খ্রিষ্টাব্দে। প্রতিষ্ঠাকালীন নাম ছিল মুলতান ইউনিভার্সিটি। এটি পাঞ্জাব প্রদেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ববিদ্যালয়।


পাঠকের মন্তব্য দেখুন
পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতার দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতার দাবি শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে ‘রাজাকার’ স্লোগানের ব্যাখ্যা দিলেন উপদেষ্টা নাহিদ - dainik shiksha ‘রাজাকার’ স্লোগানের ব্যাখ্যা দিলেন উপদেষ্টা নাহিদ উচ্চশিক্ষায় ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ - dainik shiksha উচ্চশিক্ষায় ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে - dainik shiksha ভিকারুননিসার সেই ফৌজিয়া এবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান হওয়ার দৌড়ে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026729106903076