বুয়েট ভর্তিতে প্রথম শাফিন বললেন, অপচয় না করে পড়ায় সময় দিয়েছি

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামের চিলমারীর উপজেলার থানাহাট ইউনিয়নের ছেলে মো. শাফিন আহমেদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষার মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন। তিনি ওই ইউনিয়নের পুটিমারী গ্রামের সাবেক বিমানবাহিনীর সদস্য মো. সেকেন্দার আলী ও মোছা. সুকরিয়া পারভীনের ছেলে। তার এই কৃতিত্বে গর্বিত কুড়িগ্রামবাসী। 

জানা যায়, শাফিন আহমেদ ২০২০ খ্রিষ্টাব্দে রাজউক উত্তরা মডেল কলেজ থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ নিয়ে এসএসসি ও ২০২২ খ্রিষ্টাব্দে একই প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন। সে ১২ জুন বুয়েটে ভর্তি পরীক্ষা দেয়। গত সোমবার সন্ধ্যায় বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। রেজাল্টে হলে শাফিন জানতে পারেন তিনি সারাদেশের মধ্যে প্রথম হন।

বুয়েট ছাড়াও তিনি মেডিকেল জাতীয় মেধা তালিকায় ২৪৬ তম হয়ে সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটে ১০৩তম, আইইউটিতে ১৪তম স্থান এবং এমআইএসটিতে মিলিটারি কোটায় ১৩তম স্থান অধিকার করেছেন। 

সপরিবারে ঢাকার উত্তরায় বসবাস করছেন শাফিন। দুই ভাই ও এক বেনের মধ্যে শা‌ফিন দ্বিতীয়। তার বড় ভাই সাইফ আহমেদ বুয়েটে তড়িৎ ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (‌ইইই) বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী।

শাফিন আহমেদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বুয়েটে ভালো রেজাল্ট করতে পেরে অবশ্যই আমি অনেক খুশি হয়েছি। আমার ভাই বোন ও মা-বাবা সবাই অনেক খুশি। আমার এই সাফল্যের পেছনে সবচেয়ে বড় অবদান আমার মা-বাবার। বড় ভাইয়েরও অবদান রয়েছে, কেননা যে কোনো সমস্যায় আমি ভাইয়ের পরামর্শ নিতাম। আমার ভাই বর্তমানে বুয়েটে পড়ছেন। সময়ের অপচয় না করে আমি লেখাপড়ার পেছনে সময় ব্যয় করেছি। আমার স্বপ্ন হচ্ছে আমি একজন সফটওয়্যার ইন্জিনিয়ার হবো। সবাই আমার জন্য দোয়া করবেন।

শাফিনের বাবা সেকেন্দার আলী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা পরিবারে সবাই অনেক খুশি। শাফিনের জন্য সবাই দোয়া করবেন। আমার বড় ছেলেও বুয়েটে পড়ছে। শাফিনকে অনেক সহযোগিতা করেছে বড় ছেলে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা - dainik shiksha মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ - dainik shiksha কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ - dainik shiksha ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0040810108184814