বেরোবি উপাচার্যের বিরুদ্ধে ইউজিসির কাছে ১০৮ অভিযোগ

বেরোবি প্রতিনিধি |

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাছে ১০৮টি লিখিত অভিযোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। অভিযোগের মধ্যে রয়েছে নিয়োগের শর্ত ভঙ্গ করে অনুপস্থিতি, নিয়োগ বাণিজ্যসহ নানা দুর্নীতি।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের কাজ পরিদর্শনের জন্য ঢাকা থেকে ইউজিসির একটি টিমের সঙ্গে দেখা করে এসব অভিযোগ দাখিল করেন ভিসি বিরোধী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ।

এর আগে, ইউজিসির তদন্ত টিমের সঙ্গে প্রকল্প পরিদর্শনের জন্য ভিসি রংপুর অবস্থান করছেন এমন গুঞ্জন উঠলে রোববার দুপুরে ভিসির বাসভবনের সামনে সাক্ষাতের জন্য অবস্থান নেন ভিসি বিরোধী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

তবে ইউজিসির তদন্ত টিমের প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর হোসেন, সদস্য ফেরদৌস জামান এবং দূর্গা রাণী সরকার ক্যাম্পাসে প্রবেশ করলেও ভিসি যাননি। পরে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের অন্তর্ভুক্ত ৭৩ কোটি ৮৩ লাখ টাকার প্রকল্পে প্রধানমন্ত্রীর নামে দশতলা বিশিষ্ট ছাত্রী হল, ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট, স্বাধীনতা স্মারকের কাজ সরেজমিন পরিদর্শন করে ইউজিসির তদন্ত টিম।

পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, প্রকল্পগুলোর ডিপিপিতে যেভাবে উল্লেখ ছিল, কার্যাদেশ দেওয়ার পর তা পরিবর্তনের অভিযোগ সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দিতে ইউজিসিকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049338340759277