বেরোবির মূল ফটক উদ্বোধন হচ্ছে ২৯ সেপ্টেম্বর

দৈনিক শিক্ষাডটকম, বেরোবি |

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীদের বহুল প্রত্যাশিত স্বপ্নের প্রধান ফটকের উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৯ সেপ্টেম্বর। গত রোববার সিন্ডিকেট রুমে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার সময় এ তথ্য নিশ্চিত করেন উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত বছরের এপ্রিল মাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর প্রধান ফটকের নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরবর্তী অল্প সময়ের মধ্যে দৃশ্যমান মূল ফটক। ২৯ সেপ্টেম্বর মূল ফটকের উদ্বোধনের খবর শুনে উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

নতুন গেট উদ্বোধনের ব্যাপারে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী হেলাল মিয়া বলেন, দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে প্রধান ফটক নির্মাণ শেষে উদ্বোধন হবে এটি সত্যি অনেক আনন্দের কিন্তু সম্পূর্ণ কাজ শেষ না করে উদ্বোধন ঘোষণা না করাই ভালো ছিলো। কারণ, পরবর্তী কাজ স্বাধীনতা স্মারকের মতো অবহেলিত হওয়ার সম্ভবনা থেকে যায়। তবে আশা করি নতুন উপাচার্য প্রধান ফটক উদ্বোধনের পরে বাকি কাজ সম্পন্ন করবেন।

অর্থনীতি বিভাগের মো. রায়হান কবির বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের চাওয়া। ২৯ তারিখ সে চাওয়া পূরণ হতে যাচ্ছে, আলহামদুলিল্লাহ। নতুন ভিসি আশার পর থেকেই, বিশ্ববিদ্যালয়ে সুবাতাস বইছে। আশা রাখি নতুন ভিসি স্যার তার পজিটিভ কাজ গুলো চলমান রাখবেন।

এ বিষয়ে উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী বলেন, গেটের কিছু কাজ বাকি আছে এই কাজগুলো এই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। আমার বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারের সঙ্গে কথা হয়েছে। এরপর ২৯ তারিখে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে একটি আনন্দঘন পরিবেশের মধ্যে গেটের উদ্বোধন করা হবে। গেট নিয়ে ছাত্রছাত্রীদের যে আবেগ উদ্দীপনা আছে সেটা আরো বহুগুণ বেড়ে যাবে এবং সেই সঙ্গে এই নতুন গেট বিশ্ববিদ্যালয়ের পরিচিত লাভের ক্ষেত্রে একটা ভালো ভূমিকা রাখবে সেই প্রত্যাশায় করি। এই গেট উদ্বোধনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধন ও পরিচিতি বাড়বে।


পাঠকের মন্তব্য দেখুন
হারুনের নির্যাতনের লোমহর্ষক ঘটনার বর্ণনা দিলেন সমন্বয়ক বাকের - dainik shiksha হারুনের নির্যাতনের লোমহর্ষক ঘটনার বর্ণনা দিলেন সমন্বয়ক বাকের সপ্তাহে সাত দিনই হাফ পাস সুবিধা পাবেন শিক্ষার্থীরা - dainik shiksha সপ্তাহে সাত দিনই হাফ পাস সুবিধা পাবেন শিক্ষার্থীরা ছাত্র আন্দোলন হয়ে উঠেছিলো গণমানুষের কণ্ঠস্বর : ঢাবি শিবির সভাপতি - dainik shiksha ছাত্র আন্দোলন হয়ে উঠেছিলো গণমানুষের কণ্ঠস্বর : ঢাবি শিবির সভাপতি সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নিয়ে যা বললো পিএসসি - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নিয়ে যা বললো পিএসসি দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই ডিডি রেবেকাকে ওএসডি - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই ডিডি রেবেকাকে ওএসডি এবার অটোপাস চান ডিগ্রি শিক্ষার্থীরা - dainik shiksha এবার অটোপাস চান ডিগ্রি শিক্ষার্থীরা ত্রৈমাসিক মাল্টিমিডিয়া ক্লাসের প্রতিবেদন পঠানোর নির্দেশ - dainik shiksha ত্রৈমাসিক মাল্টিমিডিয়া ক্লাসের প্রতিবেদন পঠানোর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0052340030670166