ব্যবহারিক পরীক্ষায় নম্বর দিতে প্রধান শিক্ষকের টাকা নেয়ার ভিডিয়ো ভাইরাল

দৈনিক শিক্ষাডটকম, রংপুর |

দৈনিক শিক্ষাডটকম, রংপুর : রংপুরের কাউনিয়া দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজাম্মেল হকের বিরুদ্ধে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ব্যবহারিক পরীক্ষায় নম্বরের বিনিময়ে টাকা নেয়ার অভিযোগ উঠেছে। এ সংক্রান্ত একটি ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় শিক্ষক ও অভিভাবক মহল সমালোচনার সৃষ্টি হয়েছে। ঘটনাটি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই প্রধান শিক্ষককে শোকজ নোটিশ করেছেন।  

ঘটনাটি বৃহস্পতিবার (২১ মার্চ) রংপুরের কাউনিয়া উপজেলার দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে।

ভিডিয়োতে দেখা যায়, প্রধান শিক্ষক ছাত্রীদের কাছ থেকে টাকা নিয়ে তার সামনে রাখা একটি খাতার ভেতরে রাখছেন। ছাত্রীরা ওই শিক্ষককে টাকা দেওয়ার সময় ব্যবহারিক পরীক্ষায় ২৫ নম্বর দেওয়ার জন্য দাবি করেন। ছাত্রীদের নম্বর দেওয়ার আশ্বাস দিয়ে টাকা নিতে দেখা যায় প্রধান শিক্ষককে।

বিদ্যালয়টির ছাত্রীরা জানান, ইতোপূর্বের পরীক্ষাগুলোতেও তিনি ছাত্রীদের ব্যবহারিকে বেশি নম্বর দেওয়ার কথা বলে টাকা নিয়েছেন। তিনি গরিব, মেধাবী কিংবা মধ্যবিত্ত ছাত্রী বোঝেন না। সবার কাছে থেকেই তিনি টাকা নেন। টাকা ছাড়া তিনি ব্যবহারিক পরীক্ষার নম্বর দেন না।

নাম প্রকাশ না করার শর্তে সেখানকার কয়েকজন শিক্ষক বলেন, প্রধান শিক্ষক তোজাম্মেল হক এমন কিছু অনিয়ম করেছেন, যা কর্তৃপক্ষ জানেন। কিন্তু তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। এবার ব্যবহারিক পরীক্ষায় ছাত্রীদের কাছ থেকে টাকা নেয়ার ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে। এটা আমাদের সবার জন্য বিব্রতকর অবস্থা।  

এ বিষয়ে প্রধান শিক্ষক মোজাম্মেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভিডিয়োটি আমাকে ফাঁসানোর জন্য করা হয়েছে। তবে টাকা নেয়ার বিষয়টি তিনি অস্বীকার করেননি।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাকিম সরদার বলেন, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগের কথা আমরা জানতে পেরেছি। বিষয়টি আমরা ইউএনওকে জানিয়েছি। যেহেতু ভিডিয়োটি পরীক্ষা সংশ্লিষ্ট তাই ওই শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার এখতিয়ার ইউএনওর।

এ বিষয়ে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিদুল হক বলেন, ওই প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। এরপরের ঘটনাটি নিয়ে তদন্ত চলছে। ওই শিক্ষক দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0031230449676514