ব্রিটিশ কাউন্সিলে আবেদনের সুযোগ

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল কোলাবোরেশন গ্র্যান্টস (আন্তর্জাতিক সহযোগিতা অনুদান) দ্বিতীয়বারের মতো দেবে এই অনুদান। আন্তর্জাতিক সহযোগিতার এ অনুদানের আবেদন চলছে। এক মিলিয়ন পাউন্ডের এ অনুদান কর্মসূচি যুক্তরাজ্যের শিল্পজগৎ এবং বিশ্বব্যাপী তাদের সংশ্লিষ্টদের মধ্যে নতুন সাংস্কৃতিক সহযোগিতা তৈরিতে সহায়তা করে। আন্তর্জাতিক সহযোগিতা অনুদান ২৫ হাজার থেকে ৭৫ হাজার পাউন্ড।

প্রকল্পভিত্তিক এ আবেদনে যুক্তরাজ্য এবং অংশীদার দেশগুলোর মধ্যে আন্তর্জাতিক সহযোগিতা, শিল্পী আর আন্তর্জাতিক অংশীদারদের জন্য সুবিধা বিষয়টি তুলে ধরতে হবে। প্রকল্পগুলো যেকোনো থিম সম্পর্কে হতে পারে। আবেদনকারীদের প্রকল্প বাস্তবায়িত করার ক্ষেত্রে বৈচিত্র্য, অন্তর্ভুক্তি এবং পরিবেশবান্ধব বিষয়ে চিন্তাভাবনা জানানোর সুযোগ মিলবে।

আবেদন শুরু ও শেষ দিন:

৩১ জানুয়ারি থেকে ৩০ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ। ইনফরমেশন সেশন: ১৩ ও ১৪ ফেব্রুয়ারি।

যেসব দেশ আবেদন করতে পারবে

অংশীদারত্বের অংশ হিসেবে প্রতিটি প্রকল্পে কমপক্ষে একটি যুক্তরাজ্যভিত্তিক সংস্থা এবং নিচে তালিকাভুক্ত দেশগুলোর একটি সংস্থা অন্তর্ভুক্ত হতে হবে। দেশগুলো হলো আলবেনিয়া, আলজেরিয়া, আর্জেন্টিনা, বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, ব্রাজিল, চীন, কলম্বিয়া, কিউবা, মিসর, ইথিওপিয়া, ভারত, ইন্দোনেশিয়া, ইরাক, জর্ডান, কাজাখস্তান, কেনিয়া, কসোভো, লেবানন, লিবিয়া, মালয়েশিয়া, মন্টিনিগ্রো, মেক্সিকো, মরক্কো, মিয়ানমার, নেপাল, নাইজেরিয়া, উত্তর মেসিডোনিয়া, ফিলিস্তিনি অঞ্চল, পাকিস্তান, পেরু, ফিলিপাইন, সার্বিয়া, সেনেগাল, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, সিরিয়া, থাইল্যান্ড, তিউনিসিয়া, তুরস্ক, উগান্ডা, ইউক্রেন, উজবেকিস্তান, ভেনেজুয়েলা, ভিয়েতনাম, ইয়েমেন ও জিম্বাবুয়ে।

আবেদনের বিস্তারিত জানতে ভিজিট করুন: https://www.britishcouncil.org/arts/international-collaboration-grants?fbclid=IwAR2KWMWFY6p7W-4PoFJM0E038hfaSbSXGs19XSPY3AHylYtilxA6oMJH6_g

 


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032680034637451