ভালোবাসা দিবসে মায়ের পা ধুয়ে সম্মান জানালেন শিশু শিক্ষার্থীরা

টাঙ্গাইল প্রতিনিধি |

পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসে মায়ের পা ধুয়ে সম্মান জানিয়েছেন টাঙ্গাইলের দেড় শতাধিক শিশু শিক্ষার্থী। এরপর তারা ভালোবাসার স্লোগান লেখা মেডেল পরিয়ে দেন মায়ের গলায়। সন্তানদের এমন ভালোবাসা প্রদর্শনে আপ্লুত হয়ে পড়েন মায়েরা।

মঙ্গলবার বিশ্ব ভালোবাসা দিবসে টাঙ্গাইল শহরের এসপি পার্কে হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুল পঞ্চম বারের মতো এই ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে। সকাল থেকে মা-বাবার হাত ধরে শিক্ষার্থীরা পার্কে উপস্থিত হন। কিছুক্ষণের মধ্যে কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। পার্কে সারিবদ্ধ হয়ে বসেন মায়েরা। তাদের সন্তানরা পানি নিয়ে এক সঙ্গে দেড় শতাধিক মায়ের পা ধুয়ে দিয়ে নিবিড় ভালোবাসা প্রকাশ করেন।

হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের উপদেষ্টা ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

জেলা প্রশাসক বলেন, অবশ্যই এটি একটি অনন্য অসাধারণ আয়োজন। শিশুরা তাদের মায়ের পা ধুয়ে  সম্মান দেখিয়ে অপার ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন, এমন হৃদয়গ্রাহী অনুষ্ঠান আমি প্রথম দেখলাম। বাবা-মায়ের খোরপোশের জন্য রাষ্ট্রীয় একটি আইন করা হয়েছে, সে বিষয়গুলো মাথায় রেখেই আজকের যে আয়োজন, তাতে আমি সত্যি অভিভূত।

তিনি বলেন, আমাদের সামাজিক অবক্ষয় ও বৈষম্য দূর করার জন্য এটি অত্যন্ত প্রয়োজনীয় একটি পদক্ষেপ। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে শিশুরা মায়ের প্রতি ভালোবাসাটা বুঝতে পারবে এবং উদ্বুদ্ধ হবে।

তিনি আরও বলেন, আমি আগামীতে চেষ্টা করবো সব স্কুলগুলোতে এ ধরনের আয়োজন করা যায় কী-না। শুধু টাঙ্গাইলে নয়, এটি সারা দেশে ছড়িয়ে দেয়া দরকার। এ ধরনের আয়োজন যদি সরকারি-বেসরকারি সব পর্যায়ে থেকে করা যায় তাহলে আমাদের বাবা-মায়ের প্রতি শ্রদ্ধা বাড়বে। 

হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুলের চেয়ারম্যান নওশাদ রানা সানভী বলেন, বিশেষ এই দিনে শিশুদের মনে বাবা-মায়ের প্রতি আরও ভালোবাসা ও তাদের প্রতি যত্নশীল হতে আমরা এ আয়োজন করেছি। আমরা প্রতিটি শিশুকে শিখিয়ে থাকি,বড় হয়ে আদর্শ মানুষ হতে হবে এবং নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

অনুষ্ঠানে একজন মা বলেন, এমন ব্যতিক্রমী উদ্যোগ থেকে সন্তানরা মায়েদের আরও সম্মান করা শিখবে ও যত্নশীল হবে। এটা জীবনের সত্যিই স্মরণীয় ঘটনা।

অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল পৌর মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, জেলা শিক্ষা অফিসার লায়লা খানম, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0055420398712158