মকবুল হোসেন কলেজে কর্মশালা

দৈনিকশিক্ষা ডেস্ক |

দেশের অন্যতম স্বনামধন্য প্রতিষ্ঠান আলহাজ্ব মকবুল হোসেন কলেজে শনিবার কলেজের সকল শিক্ষকদের নিয়ে ‘ট্রেনিং অন টিচার্স'স রোল ইন কোয়ালিটি এডুকেশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত কর্মশালায় প্রধান আলোচক ছিলেন ঢাকা কলেজের ইংরেজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও নিবিড় পর্যবেক্ষণ কমিটির চেয়ারম্যান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস।

আরো উপস্থিত ছিলেন অত্র কলেজের সুযোগ্য অধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য আ ফ ম রেজাউল হাসান এবং শিক্ষকরা। কলেজটির শিক্ষার গুণগত মান ও অগ্রগতির ধারাকে অব্যাহত রাখার জন্যই এই কর্মশালার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে কলেজের অধ্যক্ষ শুভেচ্ছা বক্তব্য দেন।

কর্মশালায় প্রধান আলোচক ‘কোয়ালিটি এডুকেশন’ কী এবং শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে শিক্ষকদের করণীয় বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং তার সুচিন্তিত ও সুস্পষ্ট দিকনির্দেশনা দেন। মূল কর্মশালা শেষে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। উক্ত প্রশ্নোত্তর পর্বে কলেজের শিক্ষকরা ও প্রধান আলোচক শিক্ষা কার্যক্রমের বিভিন্ন বিষয়ের ওপর মতবিনিময় করেন।

দিনভর কলেজের সকল শিক্ষকদের নিয়ে কর্মশালা শেষে সমাপনী বক্তব্যে অধ্যক্ষ বলেন, মানসম্মত শ্রেণিশিক্ষা কার্যক্রম পরিচালনায় আজকের কর্মশালাটি বিশেষভাবে অবদান রাখবে এবং শ্রেণি কার্যক্রম যাচাই ও শিক্ষকদের করণীয় দিকগুলোর অগ্রগতি মূল্যায়নের উদ্দেশে প্রতিমাসে এই কর্মশালার ধারা অব্যাহত থাকবে।

 


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0095980167388916