মকবুল হোসেন কলেজে ফ্যাকাল্টি-ইন-হাউস ট্রেনিং প্রোগ্রাম

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

রাজধানীর আলহাজ্ব মকবুল হোসেন কলেজের শিক্ষকদের দক্ষতা বৃদ্ধির জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডির মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটে’র সেমিনারকক্ষে ফ্যাকাল্টি -ইন -হাউস ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য প্রফেসর এ এস এম আমানুল্লাহ তিনি পাঠদান বোঝা একবিংশ শতাব্দীতে শিক্ষার লক্ষ্য বিষয়ে একটি সেশন পরিচালনা করেন। পরে শিক্ষকদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন।

গভর্নিংবডির সভাপতি প্রফেসর মুহাম্মদ মেজবাহ-উল- ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অনারারি অধ্যাপক প্রফেসর ড. এ আই মাহবুব উদ্দিন আহমেদ এবং কলেজ গভর্নিংবডির সম্মানিত বিদ্যোৎসাহী সদস্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ আ ফ ম রেজাউল হাসান, ট্রেনিং প্রোগ্রামের আহ্বায়ক সৈয়দ মুহাম্মদ ইউসুফসহ অন্যান্য ব্যক্তিরা।

এ সময় প্রধান অতিথি প্রফেসর এ এস এম আমানুল্লাহ বলেন, শিক্ষকদের আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তথ্যবহুল হয়ে ছাত্রদেরকে ব্র্যান্ডিং প্রোডাক্ট হিসেবে গড়ে তোলা উচিত।

তিনি প্রতিটি প্রতিষ্ঠানে শিক্ষকদের ট্রেনিংয়ের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি ওপর গুরুত্বারোপ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত আগ্রহী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, জার্মানি, নেদারল্যান্ডসহ বিশ্বের উন্নত দেশগুলোর নামকরা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একীভূতভাবে কার্যক্রম পরিচালনার জন্য সুযোগ করে দেয়ার কথাও উল্লেখ করেন।


পাঠকের মন্তব্য দেখুন
মেডিক্যাল ভর্তি পরীক্ষার তারিখ - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষার তারিখ শিক্ষার্থীদের ব্র্যান্ডিং প্রোডাক্ট হিসেবে গড়ে তোলার তাগিদ - dainik shiksha শিক্ষার্থীদের ব্র্যান্ডিং প্রোডাক্ট হিসেবে গড়ে তোলার তাগিদ মাদরাসার এমপিও নীতিমালা সংশোধনের দাবি - dainik shiksha মাদরাসার এমপিও নীতিমালা সংশোধনের দাবি তিন দিনের কর্মসূচি ঘোষণা সাত কলেজ শিক্ষার্থীদের - dainik shiksha তিন দিনের কর্মসূচি ঘোষণা সাত কলেজ শিক্ষার্থীদের পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি - dainik shiksha পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি - dainik shiksha পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0055141448974609