মন্ত্রিপাড়ায় বাংলোর বরাদ্দ হারালেন গোলাপ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: মন্ত্রী না হয়েও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান মিয়া (গোলাপ) মন্ত্রিপাড়ার যে বাড়িটিতে থাকতেন, সেটির বরাদ্দ বাতিল করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। বাড়িটি নতুন করে বরাদ্দ পেয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তবে এখনো তিনি সেখানে উঠেননি। 

বাড়িটিতে তার অবস্থান নিয়ে প্রশ্ন উঠার পর গত ১৫ ফেব্রুয়ারি মিন্টো রোডের ৪২ নম্বরের বাড়িটির বরাদ্দ বাতিল করে প্রজ্ঞাপন জারি করা হয়।

রাজধানীর মিন্টো রোডটি সাধারণভাবে মন্ত্রিপাড়া বলে পরিচিত। সেখানকার দুই তলা বাংলোগুলো সাধারণত মন্ত্রীদেরকে বরাদ্দ দেওয়া হয়।

সব মিলিয়ে সেখানে বাংলোবাড়ি আছে ৯টি। এর মধ্যে একটি পররাষ্ট্রমন্ত্রীর জন্য নির্ধারিত। আরেকটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে বরাদ্দ থাকে। বিদেশি গুরুত্বপূর্ণ অতিথি এলে সেই বাংলোতে রাখা হয় তাদের। ফলে বরাদ্দ দেওয়ার মতো বাংলোবাড়ি আছে মাত্র সাতটি।

ফলে মন্ত্রীরা চাইলেই বরাদ্দ পান, বিষয়টি এমনও না। তবে মন্ত্রী না হয়েও গোলাপ ২০১৬ খ্রিষ্টাব্দে বাংলোটি বরাদ্দ পেয়েছিলেন সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে। ২০১৮ খ্রিষ্টাব্দের  পর থেকে তিনি আর বিশেষ সহকারী নেই।

একাদশ সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া গোলাপ সরকারে জায়গা পাননি। তবু তার এই বরাদ্দ বাতিল হয়নি।
গোলাপ এখন সংসদ সদস্যও নেই। গত ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা হেরেছেন নিজ দলের নেত্রী তাহমিনা বেগমের কাছে, যিনি মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন।

ভোটের পর মন্ত্রী না হয়েও মন্ত্রিপাড়ায় আট বছর ধরে গোলাপের বসবাসের বিষয়টি নিয়ে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয়। এরপর গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় বিষয়টি খতিয়ে দেখে সিদ্ধান্ত জানায়।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0051109790802002