মন্দিরে হা*মলা করে দায় চাপানোর অপরাজনীতি যেন না হয়

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মন্দিরে হামলা করে দায় চাপানোর অপরাজনীতি বন্ধের আহ্বান জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান। তিনি বলেন, আমরা বিশ্বাস রাখতে চাই সংখ্যালঘুদের নিয়ে আর কোনো রাজনৈতিক বাণিজ্য হবে না। মন্দিরে হামলা করে অন্যের ওপর দায় চাপানোর যে অপরাজনীতি করবে না।

ফেসবুকে দেখলাম, দেশের তিন জায়গায় মন্দিরে হামলা করার সময় তিনজন হাতেনাতে ধরা পড়েছে। এক জায়গায় হিন্দু সম্প্রদায়ের একজন সদস্য আর অন্য দুই জায়গায় আওয়ামী লীগের দুইজন সদস্য। সাধারণ মানুষ বা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে এরা ধরা না পড়লে হয়তো রাজনৈতিক ব্যাখ্যা দেয়া হত।

শুক্রবার দিবাগত রাতে ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বারোয়ারী পূজা মন্দির পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, ঝিনাইদহের মানুষ ধর্মভীরু, সে যে ধর্মেরই হোক। তবে এখানে ধর্মান্ধতা নেই, জঙ্গিবাদ নেই। এখানে যারা আছেন আপনারা প্রত্যেকেই আগামী দিনে ভ্যানগার্ড হিসেবে কাজ করবেন। মনে রাখবেন, মন্দিরের ওপর হামলা মানে আমাদের সম্প্রীতির বন্ধনের ওপর আঘাত। নিজেদের মূল্যবোধের জায়গা থেকে এসব অপসংস্কৃতি রুখে দাঁড়াবেন।

এ সময় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ণ চন্দ্র, বারোয়ারী পূজা মন্দিরের সভাপতি বিকাশ রায়, সাধারণ সম্পাদক সাধন সরকারসহ মন্দির কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ - dainik shiksha বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও - dainik shiksha পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার - dainik shiksha ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ - dainik shiksha চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি - dainik shiksha পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর - dainik shiksha প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর please click here to view dainikshiksha website Execution time: 0.0026309490203857