মাদক-র‌্যাগিং নির্মূলে কঠোর অবস্থানে সিকৃবি

সিকৃবি প্রতিনিধি |

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) কেউ মাদকদ্রব্য সেবন ও র‌্যাগিংয়ের সঙ্গে যুক্ত হলে তা নির্মূলে কঠোর অবস্থানে যাওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা জানান।

উপাচার্য বলেন, আমাদের ছেলেরা, আমাদের সন্তানরা যারা ভুল পথে আছে, তাদেরকে মাদক শেষ করে দিক এমনটা আমরা চাই না। আমরা তাদের মাদক থেকে দূরে রাখতে চাই। সেইসঙ্গে নতুনভাবে কেউ মাদকের সঙ্গে জড়িত হোক সেটা চাই না। এছাড়া কিছু দিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে নতুন আরেকটি সেশনের শিক্ষার্থীরা ভর্তি হতে যাচ্ছে। আমি চাই না তারা বাবা-মা, আত্মীয় স্বজন ফেলে নতুন একটি পরিবেশে এসে কোনো অনাকাঙ্ক্ষিত র‍্যাগিংয়ের শিকার হোক। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে র‍্যাগিং ও মাদকমুক্ত রাখতে আমি এবং আমার বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থানে থাকবো।

এছাড়া তিনি বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা সামছুজ্জামান, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি উত্তম কুমার দাশ, বর্তমান সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন ও সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসান।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি তাদের অবকাঠামোগত উন্নয়নের জন্য কিছু দাবি উপস্থাপন করলে উপাচার্য তা শিগগিরই বাস্তবায়ন করার আশ্বাস দেন। মতবিনিময় সভা শেষে সিকৃবি উপাচার্য সাংবাদিক সমিতির সদস্যদের জাতীয় ক্যাম্পাস সাংবাদিকতা উৎসবে অংশগ্রহণ করায় সনদপত্র দেন।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ - dainik shiksha ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা - dainik shiksha পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো - dainik shiksha দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা - dainik shiksha ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0055909156799316