বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করাই আমার লক্ষ্য: নবনিযুক্ত উপাচার্য

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মো. শওকত আলী বলেন, শিক্ষা ও গবেষণায় প্রাধান্য দিয়ে এই বিশ্ববিদ্যালয়কে অনন্য পর্যায়ে পৌঁছানো হবে। আবাসন সমস্যার সমাধান করে বিশ্ববিদ্যালয়কে একটি আবাসিক বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে চাই। নিজের জন্য নয় বরং শিক্ষা ও গবেষণাসহ এই বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করাই আমার লক্ষ্য। 

গত বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য পদে যোগদান শেষে তিনি এসব কথা বলেন। 

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের প্রফেসর ড. মো. শওকত আলীকে বেরোবির ষষ্ঠ উপাচার্য হিসেবে নিয়োগ দেন। নতুন উপাচার্য সন্ধ্যায় প্রশাসনিক ভবনে উপস্থিত হলে তাকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 

উপাচার্য বলেন, শহীদ আবু সাঈদের রক্তের ঋণ কখনো শোধ করা যাবে না। যে দায়িত্ব পেয়েছি তা সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে চাই। আবু সাঈদ হত্যা ও শিক্ষার্থীদের হামলার সঙ্গে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে সব বিভাগের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ও করেন তিনি। এ সময় প্রফেসর ড. মো. শওকত আলী বলেন, শিক্ষার্থীরা চাইলে ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধ করা হবে। ছাত্র সংসদ চালুর ব্যাপারে উদ্যোগ নেয়া হবে। 

শিক্ষার্থীদের জন্য একাডেমিক ভবন, আবাসিক হল, অডিটোরিয়ামসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের জন্য বিভিন্ন মেয়াদে পরিকল্পনা নেয়া হবে বলে তিনি আশা প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করতে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টদের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিকতা শেষে রাতে তিনি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে পীরগঞ্জ উপজেলার জাফরপাড়ার বাবনপুর গ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করেন। কবর জিয়ারত শেষে নিহত আবু সাঈদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন উপাচার্য।

বৃহস্পতিবার সকালে প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে ডিনস কমিটি, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধানসহ শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে পৃথক পৃথক মতবিনিময় করেন উপাচার্য প্রফেসর ড. মো. শওকত আলী। এ সময় তিনি ক্যাম্পাসে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক রাখতে সকার সহযোগিতা ও পরামর্শ প্রত্যাশা করেন।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ - dainik shiksha ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা - dainik shiksha পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো - dainik shiksha দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা - dainik shiksha ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003209114074707