মায়ের লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থী লিখন

জি, এম ফারুক আলম, মনিরামপুর (যশোর) প্রতিনিধি |

যশোর মনিরামপুরে মায়ের মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দিয়েছেন লিখন চক্রবর্তী (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী। মঙ্গলবার গণিত পরীক্ষার দিন তার মায়ের মৃত্যু হয়। কিন্তু মা হারানোর শোক বুকে নিয়েই পরীক্ষাকেন্দ্রে যায় লিখন।  

জানা যায়, মনিরামপুর পৌর শহরের তাহেরপুর গ্রামের সন্তোষ চক্রবর্তীর একমাত্র ছেলে লিখন চক্রবর্তী। বাবা মায়ের সাথে বন্ধু সুলভ আচরণে চলাফেরা করতো সে। গত ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এবারের এসএসসি পরীক্ষায় মনিরামপুর সরকারি বালিকা বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে অংশগ্রহণ করেছে সে। মঙ্গলবার ছিল তার গণিত পরীক্ষা। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস মা মল্লিকা চক্রবর্তীর (৫২)  লাশ বাড়িতে রেখে তাকে মঙ্গলবারের গণিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়।

লিখনের বাবা সন্তোষ চক্রবর্তী জানান, সোমবার রাত অনুমান সাড়ে আটটার দিকে তার স্ত্রী মল্লিকা চক্রবর্তী মারা যান। দীর্ঘদিন তিনি স্নায়ুরোগে ভুগছিলেন। তিনি আরও বলেন, তাদের পরিবারে তিনটি মেয়ে রয়েছে যারা সকলে বিবাহিত এবং লিখন তাদের একমাত্র ছেলে। দেশের বিভিন্ন জায়গায় উন্নত চিকিৎসা করানোর পরও তিনি সহধর্মীনিকে আকড়ে রাখতে না পারায় শোকে পাথর হয়ে পড়েছেন।

লিখন মনিরামপুর পৌর শহরের মনিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ দৈনিক শিক্ষা ডটকমকে জানান, লিখন ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত বরাবরই ভাল ছাত্র ছিল এবং প্রত্যেক পরীক্ষায় সে প্রথমস্থান অধিকার করেছে। তিনি আরও বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারী এবং সহপাঠিরা তার আচার ব্যবহারে মুগ্ধ। এবারের এসএসসি পরীক্ষায়ও সে ঈর্ষণীয় ফলাফল অর্জন করবে বলে তিনি আশাবাদি। 

বোন মাধবী চক্রবর্তী জানায়, পরিবারে সকলের প্রিয় এবং ছোট ভাই লিখনের পরীক্ষা এখনো ৮টি বাকি রয়েছে। একদিকে মায়ের শোক কেনভাবেই পাশকাটিয়ে সইতে পাছিনা। অপরদিকে ভাইয়ের পড়া-লেখা এবং পরীক্ষা নিয়ে আমরা শোকে কাতর হয়ে পড়ছি।
মল্লিকার অকাল মৃত্যুতে গোটা পরিবারে শোকের মাতম চলছে। 

মঙ্গলবার বিকেলে তাহেরপুর মহা-শ্মাশানে লিখনের মার শেষকৃত্য সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। 


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026328563690186